বাঁশখালীতে ব্যাংক ঋনের টাকায় বানানো টিনের বসতঘর আগুনে পুড়ে ছাই,সব হারিয়ে নিঃস্ব চায়ের দোকানি!

চট্টগ্রামের বাঁশখালীতে আগুনে পুড়ে গেছে তিনটি বসতঘর।

বাঁশখালী প্রতিনিধিঃ

চট্টগ্রামের বাঁশখালীতে আগুনে পুড়ে গেছে তিনটি বসতঘর। আজ রবিবার (২৫ এপ্রিল) রাত ৮ টার দিকে বাঁশখালী পৌরসভার ৬ নং ওয়ার্ডের জলদাশ পাড়া (নতুন পাড়া) এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এতে জনৈক ডাঃ আর কে দাশ,দীলিপ দত্ত ও রতন দত্তের কাঁচা টিনসেট বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত রুপন ও দিলীপ দত্তের মা ফটোরানী দত্ত জানান,বেসরকারী এনজিও সংস্থা প্রশিকা থেকে ৭০ হাজার ও গ্রামীণ ব্যাংক থেকে ৭০ হাজার সর্বমোট ১ লাখ ৪০ হাজার টাকা ঋণ নিয়ে বিগত ৩-৪ মাস পূর্বে আমার কাঁচা বসতঘরের উপরে টিন দিয়ে ঘরটি থাকার উটযোগী করেছি। আমি আমার ছেলে মিলে মিশে একটি দোকানে চা ও কিছু মুদির ব্যবসা করি। সারাদিন আমি আমার ছেলে এবং ছেলের স্ত্রী উক্ত দোকানের পাশে একটি রুমে থাকি,রাতে মাঝেমধ্যে ঘরে যাই। আমার ঘরে বিদ্যুৎ ও নাই,তবু কিভাবে আগুন লেগেছে বুঝতে পারছি না। আগুনে আমার নগদ ২০ হাজার টাকা সহ ব্যাংক ঋনের সমস্ত বই ও বিভিন্ন মূল্যবান দলিল কাগজপত্র সহ সমস্ত আসবাবপত্র পুড়ে গেছে। এতে করে আমার এবং আমার পার্শ্ববতী বসতঘরের প্রায় ৭-৮ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বর্তমানে আমরা সব কিছু হারিয়ে নিঃস্ব হয়ে গেছি।

বিষয়টি নিশ্চিত করে পৌরসভার ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রোজিয়া সোলতানা বলেন, ক্ষতিগ্রস্ত দিলীপ দত্ত ও রতন দত্তের বাড়িতে কেউ থাকত না,তারা ঘটনাস্থল থেকে সমস্যা পশ্চিমে জলদাশ পাড়া রাস্তার পার্শে একটি চায়ের দোকান করতেন। তারা ও সেখানে থাকতেন। দূর্ঘটনার সময় কেউ ঘরে ছিল না,কিভাবে আগুনের সূত্রপাত হলে বুঝতে পারছি না।

এতে কমপক্ষে ৮-১০ লাখ টাকার উপর ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বাঁশখালী ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার লিটন বৈষ্ণব জানান, আমরা পৌরসভার ৬ নং ওয়ার্ডে নতুন পাড়া এলাকায় বসতবাড়িতে আগুন লাগার খবর ৯৯৯ থেকে পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে আসি। রাত ৯ টা ৩০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে তিনটি কাঁচা বসতঘর পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published.