পটিয়া ক্লাবের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে নির্বাচনের দাবি

 

 

 

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:

দক্ষিণ চট্টগ্রামের মিনি পার্লামেন্ট হিসেবে পরিচিত পটিয়া ক্লাবের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে দ্রুত নির্বাচনের দাবি জানিয়েছে ক্লাবের সাধারণ ও আজীবন সদস্যরা।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে পদাধিকারবলে ক্লাবের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন ভূঞা জনী’র কাছে আড়াই শতাধিক সদস্যের স্বাক্ষরসহ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়েছে, চট্টগ্রামের মিনি পার্লামেন্ট নামে খ্যাত দীর্ঘ ৮০ বছরের পুরানো এই ক্লাবের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালে। গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর পর সাধারণ ও আজীবন সদস্যদের অংশগ্রহণে আনুষ্ঠানিক নির্বাচনের মাধ্যমে কার্যকরী সংসদ গঠন, প্রতি বছর বার্ষিক সভা, ত্রৈমাসিক সাধারণ সভা, প্রতিমাসে একবার কার্যকরী সংসদের সভা করার বিধান রয়েছে। কিন্তু কোন সভা আহ্বান না করে অবৈধভাবে মেয়াদোত্তীর্ণ কার্যকরী সংসদ গঠনতন্ত্রের বিধিসমূহ লঙ্ঘন করে অদ্যাবধি কোন নির্বাচনের আয়োজন না করে দিনের পর দিন অন্যায়ভাবে কমিটি অনুমোদনহীন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এমনকি এইসব অবৈধ কর্মকাণ্ডের প্রতিবাদে কার্যকরী সংসদের ৮ জন সদস্য অনেক আগেই কার্যকরী সংসদ থেকে পদত্যাগ করেছেন। দুই জন সদস্য মৃত্যুবরণ করেছেন। মেয়াদোত্তীর্ণ ও খণ্ডিত কার্যকরী সংসদ ভেঙে দিয়ে ক্লাবের গঠনতন্ত্রের ধারা ১২ এর ক (৩) উপধারা অনুযায়ী সাধারণ সভা আহ্বান করে তিন মাস মেয়াদের এডহক কমিটির মাধ্যমে নির্বাচনী তফসিল ঘোষণা করে দ্রুত নির্বাচন আয়োজনের অনুরোধ জানানো হয়।

এসময় পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পটিয়া ক্লাবের সভাপতি মো. আলাউদ্দিন ভূঞা জনী বলেন, পটিয়া ক্লাবের ঐতিহ্য ফিরিয়ে আনতে আমি নানা কর্মপরিকল্পনা হাতে নিয়েছি। ইতোমধ্যে একটি এডহক কমিটি গঠন করার জন্য সবার মতামত নিতে শুরু করেছি। আমি আশা করছি পটিয়া ক্লাবের ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি ফিরিয়ে আনতে আমি সবার আন্তরিক সহযোগিতা পাব।

স্মারকলিপি প্রদানকালে পটিয়া ক্লাবের সাধারণ ও আজীবন সদস্যদের পক্ষে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমেদ, প্রফেসর আবু জাফর চৌধুরী, প্রফেসর আবদুল আলীম, এ কে এম সামশুল আলম, মুক্তিযোদ্ধা আবদুল জলিল, অধ্যক্ষ জসিম উদ্দিন, অধ্যক্ষ আবু তৈয়ব, স ম ইউনুস, মোহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান, আমির হোসেন, জালাল উদ্দীন, অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু, মুক্তিযোদ্ধা আবু তাহের, জয়নাল আবেদীন, সেলিম উদ্দিন, শিবু কান্তি দাশ, আলমগীর আলম, এম এন এ নাছির, পিযুষ কুমার দে, সাইফুল আলম, নুরুল আবছার, শিমুল ধর প্রমুখ।

 

মন্তব্য করুন

Your email address will not be published.