বাঁশখালীতে চাঁদা না দেয়াতে বিয়ে বাড়ীতে কিশোর গ্যাং চক্রের সন্ত্রাসী তান্ডব

 

মুহাম্মদ দিদার হোসাইন, বাঁশখালী,চট্টগ্রাম

 

চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারা এলাকায় এক মেয়ের বিয়ে বাড়ীর মেহেদী অনুষ্ঠানে সন্ত্রাসী তান্ডব চালিয়েছে কিশোর গ্যাং লিডার আকাতরের নেতৃত্বে একদল সশস্ত্র কিশোর গ্যাং চক্র।

২১ ফেব্রুয়ারী (বুধবার) দিবাগত রাত আনুমানিক ৩ টা ৫ মিনিটের দিকে উপজেলার গণ্ডামারা ইউপির ১ নং ওয়ার্ডের বাঁশি ফকিরের বাড়ির মৃত আসহাব মিয়ার ছেলে আবুল কালামের মেয়ে তাশফিয়া আক্তার খুশির মেহদি অনুষ্ঠানে একই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের (আবদার বরো বাড়ির) এয়াকুব নবী প্রঃ এয়াক্কর পোয়া আকতার হোসেন (ওরফে আকতাইরগ্যা ডাকাইত) এর নেতৃত্বে সশস্ত্র কিশোর গ্যাং চক্র সন্ত্রাসী তান্ডব চালিয়ে অনুষ্ঠানের ডেকোরেশন মালামাল, সাউন্ড বক্স, চেয়ার,লাইটসহ বেশ কিছু মালামাল ভাংচুর করে লণ্ডভণ্ড করে দেয়াতে অন্তত ১ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে। এসময় তাদের সন্ত্রাসী তান্ডবে বাঁধা দেয়ার ফলে ২/৩ জনকে মারধর করে আহত করেছে মর্মে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

তৎক্ষনাৎ বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের অবহিত করেও কোন সুরাহা না পাওয়াতে পরবর্তী ২৪ ফেব্রুয়ারী (শনিবার) এয়াকুব নবীর পুত্র চিহ্নিত কিশোর গ্যাং লিডার সন্ত্রাসী আকতা হোসেন ওরফে আকতার ডাকাত এবং মৃত মোছলেম নবী প্রঃ মুসুইল্যার পুত্র মোঃ বাদশা ওরফে বাদশা ডাকাতসহ তাদের সঙ্গীয় আরো ৩-৪ জনকে অজ্ঞাত নামাসহ আসামী করে বাঁশখালী থানায় একটি অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী আবুল কালাম।

অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, আসামী আকতার হোসেন এর নেতৃত্বাধীন সশস্ত্র একটি সংঘবদ্ধ একদল সশস্ত্র কিশোর গ্যাং চক্র দীর্ঘদিন যাবৎ গণ্ডামারা এলাকায় অবৈধ ভাবে ভুমি দখল, চাঁদাবাজি, চুরি,ডাকাতি, মদ, গাঁজা, ইয়াবা সেবন, জুয়া ও নিরহ মানুষের উপর অত্যাচার নির্যাতনসহ নানা ধরনের সন্ত্রাসী মুলুক কর্মকাণ্ড করে আসছে। তাদের এহেন অপকর্মে কেউ বাঁধা দিলে ওই সশস্ত্র সন্ত্রাসীরা দিন দুপুরে হামলাসহ এলাকার অসহায় মানুষদের মারধরসহ অবৈধ অস্ত্র -শস্ত্র নিয়ে দিন দুপুরে গুলি পাটানোসহ সন্ত্রাসী তান্ডব চালিয়ে পুরো এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিলো।

এরই ধারাবাহিকতায় বাদী আবুল কালামের মেয়ের বিবাহ অনুষ্ঠান থেকে চাঁদাদাবি করেছে আকতার ডাকাত ও তার সঙ্গীয় কিশোর গ্যাং চক্র। তাদের দাবি মতে চাঁদা দিতে না পারায় উক্ত সশস্ত্র সন্ত্রাসীরা এই তাণ্ডব চালিয়েছে বলে ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে। বাদী আবুল কালাম বলেন, জায়গা বিক্রি ও ধারকর্জ করে মেয়ের বিবাহের ব্যবস্থা করেছি, কিন্তু বিয়ের অনুষ্ঠান করতে চাইলে কিশোর গ্যাং লিডার আকতার হোসেন ওরফে আত্তাইরগ্যা ডাহাইত ও তাদের সঙ্গী সন্ত্রাসীরা আমার কাছ থেকে ১ লাখ টাকা চাঁদাদাবি করে। তাদের দাবি অনুযায়ী চাঁদা দিতে না পারার কারণে উল্লেখিত জ্ঞাত ও অজ্ঞাত সন্ত্রাসীরা সশস্ত্র নিয়ে এই তাণ্ডব চালিয়েছে। সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা।

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ ওসি তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এবিষয়ে ভুক্তভোগী পরিবারের আবুল কালাম বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে। অপরাধীরা যতই ক্ষমতাশালী হোকনা কেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.