পটিয়ার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে- এমপি মোতাহের

 

পটিয়া প্রতিনিধি :

চট্টগ্রাম -১২ (পটিয়া) আসনের এমপি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, ব্রিটিশ আমল থেকেই শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও খেলাধুলায় পটিয়া একটি সমৃদ্ধ জনপদ ছিল। কবি, সাহিত্যিক, শিক্ষাবিদ, রাজনীতিবিদ,বিচারপতি,সচিব সহ দেশে বিদেশে পটিয়ার বহু জ্ঞানী গুনী লোক ছড়িয়ে ছিটিয়ে আছে। এক সময় সাহিত্য, সংস্কৃতি ও খেলাধুলায় পটিয়া সমৃদ্ধ ছিল। কালের বিবর্তনে তা অনেকটা হারিয়ে গেছে। পটিয়ার সেই হারানো ইতিহাস ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে । সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধন অটুট রেখে এগিয়ে যাচ্ছে সরকার।
সব ধর্মের উৎসবগুলো যাতে সুন্দর ও নিরাপদভাবে সম্পন্ন হয়, সেদিকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে ।
এক সময় সংখ্যা লগু এলাকায় উন্নয়ন কাজে বৈষম্য সৃষ্টি করা হতো। তাই তাদের চলাচলের পথ ছিল খুবই দুর্বিসহ। আওয়ামী লীগ সরকার সমভাবে রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট তৈরি করে মানুষের দুর্ভোগ লাগবে লাজ করছে । সকল এলাকায় কৃষি, শিক্ষা, বাসস্থান, চিকিৎসা ও যাতায়াত ব্যবস্থা আগের চেয়ে অনেক আধুনিক ও উন্নত হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) উপজেলার শোভনদন্ডী মধ্যম কালিয়াইশ রাধাকৃষ্ণ যোগ মন্দির মহোৎসবে প্রধান অতিথির বক্তব্যে মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি এসব কথা বলেন।
প্রকৌশলী তপন কান্তি মল্লিকের সভাপতিত্বে মধ্য কালিয়াইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ নাছির, সদস্য নাছির উদ্দীন, চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক ও চাচা খালেক ফাউন্ডেশনের চেয়ারম্যান দিদারুল আলম দিদার, শোভনদন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুল হক,কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপ-কমিটির সদস্য আ ন ম সেলিম, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের সদস্য পুলক চৌধুরী, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাহিত্য সম্পাদক রিয়াজ উদ্দিন রিপন,সাংস্কৃতিক সম্পাদক মো: বিন ফয়সাল,জালাল উদ্দিন, শোভনদন্ডী পুজা উদযাপন পরিষদের সভাপতি চন্দন বিশ্বাস, সাধারন সম্পাদক পলাশ চৌধুরী, শাপলা বিশ্বাস, বাসুদেব মল্লিক,আলতাফ মাহমুদ শান্ত প্রমূখ।

মন্তব্য করুন

Your email address will not be published.