এওচিয়ায়- যৌতুকের দাবীতে বউকে খুন করা স্বামীর মৃত্যুদন্ড

 

সৈয়দ আককাস উদদীন 

যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন ও গলা টিপে হত্যা মামলায় স্বামী মো. পারভেজকে (২৭) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার (২৭ মার্চ) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৪-এর বিচারক মো. জাকির হোসেন এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া মো. পারভেজ সাতকানিয়া উপজেলার চুড়ামনি এলাকার মো. সোলায়মানের ছেলে।

জানা যায়, ভিকটিম রোকেয়া বেগমের সঙ্গে মো. পারভেজের ২০১৮ সালের ২ এপ্রিল বিয়ে হয়। বিয়ের সময় রোকেয়ার পরিবার পারভেজকে তিন লাখ টাকা দিয়েছিল। এর পরও যৌতুকের জন্য স্ত্রীকে প্রায়ই নির্যাতন করতেন তিনি। পরে বিষয়টি স্ত্রী তাঁর পরিবারকে জানালে তাঁর ভাই মহিউদ্দীন এক লাখ টাকা পারভেজকে দেন।

এতেও খুশি ছিলেন না পারভেজ, আরও দুই লাখ টাকার জন্য রোকেয়াকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন তিনি। ২০১৮ সালের ২০ এপ্রিল তিনি রোকেয়ার মা ও বোনকে কল দিয়ে নানা অসংলগ্ন কথা বলেন। এরপর তাঁর পরিবার পারভেজের বাড়িতে গেলে তারা খাটের ওপর তাঁর মরদেহ পড়ে থাকতে দেখেন। এ ঘটনায় রোকেয়ার বড় ভাই মো. মহিউদ্দিন থানায় একটি হত্যা মামলা করেন। ২১ এপ্রিল এওচিয়ার চুড়ামনি এলাকা থেকে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। এরপর পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দিলে তাঁর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

 

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট নিখিল কুমার নাথ বলেন, সাত সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন ও গলা টিপে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. পারভেজকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। রায়ের সময় আসামি ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডের পরোয়ানা মূলে পারভেজকে কারাগারে পাঠানো হয়েছে

মন্তব্য করুন

Your email address will not be published.