চট্টগ্রামের ডিসি-এসপিসহ ৪ জনকে অনলাইনে তলব

সাতকানিয়ার ইউএনও ওসিকেও করা হলো তলব

 

নিজস্ব প্রতিবেদক

 

 

 

চট্টগ্রামের ডিসি-এসপিসহ ৪ জনকে অনলাইনে তলব
সাতকানিয়ায় কৃষি জমির ওপরিভাগের মাটি (টপসয়েল) কাটার ওপর নিষেধাজ্ঞার আদেশ প্রতিপালন না হওয়ায় ব্যাখ্যা জানতে চট্টগ্রামের জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ চার জনকে অনলাইনে তলব করেছেন হাইকোর্ট। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর একটায় অনলাইনে যুক্ত হয়ে এ বিষয়ে তাদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এক আবেদনের শুনানি নিয়ে সোমবার (২২ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী উজ্জল পাল। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

এর আগে এ বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে আব্দুল মুনাফ নামে একজন স্থানীয় বাসিন্দা হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে গত ১৯ মার্চ টপসয়েল কাটার ওপর নিষেধাজ্ঞা দিয়ে রুল জারি করেন হাইকোর্ট। তবে সে আদেশের পরও টপসয়েল কাটা অব্যাহত থাকার বিষয়টি আদালতের নজরে আনা হয়। এরই ধারাবাহিকতায় সংশ্লিষ্ট এই ব্যক্তিদের অনলাইনে তলব করলেন আদালত।

এ বিষয়ে ইউএনও মিল্টন বিশ্বাস সত্যতা স্বীকার করে বলেছেন তেমুহনীর মাটি কাটা আর ইটভাটার মালিকানা নিয়ে দুই গ্রুপের একটি বিষয়ে এটা হয়েছে।

তবে আমরা মাটি কাটার বিষয়ে জিরোটলারেন্স।

মন্তব্য করুন

Your email address will not be published.