পদ্মায় বাল্কহেডে ধাক্কা দিয়ে উল্টে গেল স্পিডবোট, ২৬ মরদেহ উদ্ধার

মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটসংলগ্ন কাঁঠালবাড়ি ঘাট এলাকায় স্পিডবোটের সঙ্গে বালুবোঝাই বাল্কহেডের সংঘর্ষ হয়েছে। এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া আরও বেশ কয়েকজন এখনো নিখোঁজ রয়েছেন। সোমবার (৩ মে) সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পরিদর্শক আশিকুর রহমান জানান, ভোরে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ থেকে ৩৫ যাত্রী নিয়ে বাংলাবাজারের দিকে আসছিল স্পিডবোটটি। ঘাটের কাছাকাছি নোঙর করা বালুবোঝাই একটি বাল্কহেডে ধাক্কা দিয়ে সেটি উল্টে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নৌপুলিশ উদ্ধার অভিযান শুরু করে। স্থানীয় লোকজনও উদ্ধারকাজে সহায়তা করছেন।

ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয় আরও ছয়জনকে। তবে তাদের হাসপাতালে নেওয়া হলে সেখানে আরও দুজনের মৃত্যু হয়। তবে তাৎক্ষণিক হতাহতদের নাম–পরিচয় জানা যায়নি।

এখনো কয়েকজন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে অভিযান চলছে।

এদিকে প্রাণহানির এ ঘটনা তদন্তে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে মাদারীপুর জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আজহারুল ইসলামকে।

সদস্য হিসেবে আছেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), একজন পুলিশ সদস্য, ফায়ার সার্ভিসের একজন সদস্য, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) একজন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) একজন।

মন্তব্য করুন

Your email address will not be published.