ঈদেও বন্ধ থাকবে আন্তঃজেলা পরিবহন!

নিজস্ব প্রতিবেদক :  কভিড-১৯ পরিস্থিতির মধ্যে চলমান বিধিনিষেধ আবারও বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত করেছে সরকার। এই সময়ে বর্তমানের সব বিধিনিষেধ কার্যকর থাকবে।

শহরের ভেতরে বাস বা গণপরিবহন চলাচল করবে। তবে দূরপাল্লার বাস আগের মতোই বন্ধ থাকবে।

আজ সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান।

চাঁদ দেখা সাপেক্ষে ১৩ বা ১৪ মে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে। এক্ষেত্রে চলমান বিধিনিষেধ ১৬ মে পর্যন্ত বাড়ানোর কারণে ঈদেও চলবে না দূরপাল্লার কোনো বাস।

এর আগে রোববার আন্তঃজেলা পরিবহন সীমিত পরিসরে চলাচলসহ ১৬ দফা সুপারিশ করা হয়। সুপারিশগুলোর মধ্যে অন্যতম হলো- স্বাস্থ্যবিধি না মানলে চব্বিশ ঘণ্টার মধ্যে দোকানপাট বন্ধ করে দেওয়া হবে, কর্মহীন পরিবহন শ্রমিকদের প্রণোদনা নিশ্চিতকরণের বিষয়ে গুরুত্ব দেওয়া, মাস্কের ব্যবহার শতভাগ নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জেল-জরিমানা, গার্মেন্টসহ সব কলকারখানার কর্মচারীদের ছুটি বাতিল করে নিজ নিজ কর্মস্থলে অবস্থান নিশ্চিতকরণ ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটিতে কর্মস্থলে অবস্থান নিশ্চিত করা।

দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যে গত ১৪ এপ্রিল এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। এরপর এক সপ্তাহ করে বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হয়। বর্তমানে তৃতীয় সপ্তাহ চলছে। আগামী বুধবার চলমান বিধিনিষেধ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু শেষ না হয়ে ১৬ মে পর্যন্ত বাড়ল।

মন্তব্য করুন

Your email address will not be published.