লাশের মিছিলে সাতকানিয়া, এবার পুরানগড়ে খুন

কয়েকমাসেই খুন হন ৭জন, আত্মহত্যাতেই -৩ গণপিটুনি -১

 

 

নিজস্ব প্রতিবেদক 

 

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় একের পর এক খুনে যেন এই জনপদটি মৃত্যুপুরীতে পরিণত হতে চলেছে।

এসব ঘটনায় মাত্র  গুটিকয়েক আসামি গ্রেফতার হলেও সিংহভাগ অধরা।

এবার জমিজমার বিরোধে সাতকানিয়ার পুরানগড়ে মোক্তার নামে এক বৃদ্ধাকে কুপিয়ে হত্যা করার অভিযোগ ওঠেছে স্থানীয় প্রতিপক্ষের বিরুদ্ধে।

 

১৬ই জুলাই গভীর রাতে উপজেলার পুরানগড় ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জানআলী সিকদার বাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

 

নিহত মো: মোক্তার(৬০) একই এলাকার মৃত আহমদ হোসেনের ছেলে।

জানা যায়, মৃত আহমদ হোসেনের পুত্র ঘটনায় নিহত মোক্তারদের সাথে বেশ কিছুদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল প্রতিবেশী ভুট্টো ও ফরিদদের সাথে,সেই জেরে মূলত প্রতিপক্ষরা পূর্বপরিকল্পিত ভাবে দা দিয়ে মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় বেদড়ক কুপিয়ে জখম করেন মোক্তারকে।

এক পর্যায়ে পরিবারের স্বজনসহ স্থানীয়রা দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে মোক্তারের মৃত্যু হয় বলে প্রতিবেদককে নিশ্চিত করেন স্থানীয় গ্রাম পুলিশ রফিক ও হারুন।

 

 

এই বিষয়ে পুরানগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম সিকদার বলেন,নিহত মোক্তার খুবই সহজ সরল ও সোজাসাপটা মানুষ হিসেবে সর্বজন স্বীকৃত অপরদিকে ফরিদ, আর ভুট্টো ও তাদের বাবা মা বউসহ আজকে মোক্তার তার চলাচলের রাস্তা পরিস্কার করার সময় অতর্কিত ভাবে হামলা করছে বলে শুনেছি, বিষয়টা আমার চকিদার হারুন আমাকে নিশ্চিত করেছেন।

 

 

চেয়ারম্যান মাহবুব সিকদার আরো বলেন, ভুট্টো আর ফরিদদের আজকের ঘটনায় আমার পুরানগড়  ইউনিয়নের কাজি জেয়াবুল হোসেনও আহত হয়েছে বলে শুনেছি।

 

তবে হামলাকারী কিংবা নিহতের স্বজন ও আহতদের পরিবার থেকে কেউ আমাদেরকে জানাননি, এলাকার লোক থেকে খবর পেয়ে আমাদের চকিদার হারুন সাহেব ঘটনাস্থলে  গেলে তিনি এই ঘটনা সম্পর্কে অবহিত হন।

 

 

আমি তাদের এই সীমানা বিরোধটি গত বছরও একবার সমাধান করে দিছিলাম, মূলত অভিযুক্ত ফরিদ ভুট্টোরা পেশাদার খারাপ প্রকৃতির হওয়ায় সমাধান পর্যন্ত এগোনি।

 

 

এদিকে অনুসন্ধানে ওঠে এসেছে  এই হত্যাকান্ডটিসহ মাত্র কয়েক মাসের ব্যবধানে মাসে মাদক সংক্রান্ত জেরে মাদার্শার শাহাদাৎ হত্যা,মাদার্শার ২নং ওয়ার্ডের শাহনগর গ্রামের  নুরজাহান নামে বয়স্ক মহিলা খুন।

সাতকানিয়ার ছদাহার যুবক মহিউদ্দিনকে আমিলাইশে খুন,ছুরিকাঘাতে একই ইউনিয়নের যুবলীগনেতা মাহমুদুল হক খুন, এবং একই ইউনিয়নের হাসমতের দোকানে ছুরিকাঘাতে কৃষকলীগনেতা আনোয়ারের ছোট ভাই খুন।

পুরানগড় ইউনিয়নের মেম্বার মামুনের লাথির অপমানে কৃষক কামালের আত্মহত্যা, কালিয়াইশ ইউনিয়নের বিওসির মোড়ে সিএনজি যাত্রী চকরিয়ার বাসিন্দা মো: ইব্রাহিমও খুন হন ছিনতাইকারীদের ছুরিকাঘাতে, অপরদিকে গত ৯জুন উপজেলার সোনাকানিয়া ইউনিয়নেরর ৩নং ওয়ার্ডের তাতী পাড়া এলাকায় দিনেদুপুরে খুন করা হয় কৃষক আবুল ফজলকে।

অপরদিকে সাতকানিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের থানার ঘাট এলাকায় ব্যুরো বাংলাদেশ নামক মীর্জারখিল এলাকার একটি এনজিও-র মানসিক টর্চারে দুই সন্তানের এক জননী আত্মহত্যা করেন,এবং নগ্ন ছবি ভাইরালের অপমান সহ্য করতে না পেরে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের গুরগুড়ি এলাকার পশ্চিম পাড়ার মুর্শিদা নামে এক গৃহবধূও আত্মহত্যা করেন।

যে বিষয়টি পরে মাদার্শার ৯ নং ওয়ার্ডের সৌদি প্রবাসী রহিমসহ কয়েকজনের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনাসহ পর্ণোগ্রাফি আইনে মামলা রেকর্ড করেন সাতকানিয়া থানা পুলিশ।

তবে আত্বহত্যার ঘটনায় পর্নো  আইনে অভিযুক্ত আসামিরা গত ১৫ই জুলাই নিহত মুর্শিদার বাপের বাড়ি মাদার্শার ৯নং ওয়ার্ডের  কালা চাঁদ পাড়ায় হামলা চালায় বলেও অভিযোগ ওঠেছে।

 

 

 

 

মন্তব্য করুন

Your email address will not be published.