চট্টগ্রামে কোটা আন্দোলনের সমন্বয়ক আদনান গ্রেপ্তার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের সমম্বয়ক আদনান শরীফ নামে এক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) দিবাগত রাতে নগরের চকবাজার থানার ডিসি রোডের কফিল উদ্দীন জামে মসজিদ পাশের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে নগরের পাঁচলাইশ থানার কোটা সংস্কার আন্দোলনের হত্যা ও বিস্ফোরক আইনের দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আদনান শরীফ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিস বিভাগের শিক্ষার্থী।

তিনি চট্টগ্রামের দারুল উলুম আলিয়া মাদ্রাসার সম্বনয়কের দায়িত্বে আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক সুমাইয়া শিকদার।

পাচঁলাইশ থানার উপপরিদর্শক (এসআই) ইমাম হোসেন জানান, গত ১৬ জুলাই মুরাদপুরে সংঘর্ষের ঘটনায় আদনান শরীফ জড়িত। ঘটনাস্থলের ভিডিও ফুটেজে আদনান শরীফকে দেখা গেছে। এ জন্য তাকে পাঁচলাইশ থানার হত্যা ও বিস্ফোরক মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

আদনান শরীফের বাবা নুরুল হক জানান, রাতে পুলিশ এসে বাসা থেকে ছেলেকে ধরে নিয়ে যায়। আমার ছেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কোনো রাজনীতির সঙ্গে জড়িত নন। পরিবারের সঙ্গে বাসায় ছিল। বুধবার দিবাগত রাতে পুলিশ কেন নিয়ে গেল বুঝতে পারছি না।

মন্তব্য করুন

Your email address will not be published.