হেফাজতের নেতাকর্মী হত্যা হামলায় আসামি সাবেক এমপি-এসপি

চট্টগ্রামের ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি ও চট্টগ্রামের তৎকালীন পুলিশ সুপার এসএম রশিদুল হকের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় হাটহাজারী মডেল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলামসহ ২৮ জনের নাম উল্লেখ করে ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

শুক্রবার (২৩ জুলাই) হাটহাজারী থানায় মামলাটি করেন কুমিল্লার মনোহরগঞ্জ থানায় উত্তর হাওলা এলাকার বাসিন্দা আব্দুল জব্বার।

মামলার এজাহারে বলা হয়, ২০২১ সালের ২৬ মার্চ তারিখ বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে বায়তুল মোকাররমে মুসল্লিরা মিছিল বের করেন। ওই মিছিলে তৎকালীন সরকার দলীয় অস্ত্রধারী ক্যাডাররা হামলা করে অনেককে হতাহত করে।

ওই হামলার প্রতিবাদে হাটহাজারীতে বাদ জুমা সাধারণ ছাত্র-জনতা প্রতিবাদ মিছিল বের করলে আমার ছেলে হাফেজ মাওলানা রবিউল ইসলামও অংশগ্রহণ করে। সে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় দাওরায়ে হাদিসের সমাপনী পরীক্ষায় (২০২১ সালের) পরীক্ষার্থী ছিল। মিছিল চলাকালে পুলিশসহ ১০০/১৫০ জন দলীয় সন্ত্রাসী অবৈধ দেশীয় অস্ত্র নিয়ে পূর্বপরিকল্পিতভাবে ছাত্র-জনতার মিছিলে হামলা করে।

এজাহারে আরও বলা হয়, এসময় আলেম-ওলামাদের জীবন রক্ষার্থে ছাত্র-জনতা এগিয়ে গেলে আসামিরা ছাত্র-জনতার ওপর অবিরাম গুলিবর্ষণসহ টিয়ারশেল নিক্ষেপ করতে থাকে। মিছিলে আমার ছেলের বুকে ও পেটে পরপর দুটি গুলি করে। বুলেটের আঘাতে আমার ছেলে মাটিতে পড়ে গেলে তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে আমার ছেলের বুকে পরপর আরও তিনটি গুলি করে ঘটনাস্থলেই আমার ছেলের মৃত্যু নিশ্চিত করে।

মন্তব্য করুন

Your email address will not be published.