সাতকানিয়া রাস্তা মাথা থেকে বাঁশখালী গুনাগড়ি সড়কের অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ শুরু

 

দেলোয়ার হোসেন বেলাল

দোহাজারী সড়ক বিভাগের আওতাধীন কেরানীহাট-গুনাগড়ি সড়কের অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ শুরু করা হয়েছে।
গতকাল রবিবার এ সড়কের ৮টি স্থান থেকে অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ করা হয়। পর্যায়ক্রমে পুরো সড়কের সবগুলো স্পিড ব্রেকার অপসারণ করা হবে বলে জানা গেছে।
জানা যায়, জেলা সড়ক যথাযথ মানে ও প্রশস্থায় উন্নীতকরণ শীর্ষক প্রকল্পের আওতায় কেরানীহাট-গুনাগড়ি সড়কটি সংস্কার ও পুননির্মাণ করে দোহাজারী সড়ক বিভাগ। সড়কটি পুননির্মাণ করায় জনদূর্ভোগ লাঘবের পাশাপাশি বিশাল জনপদের যোগাযোগ ব্যবস্থা সহজ হয়।
কিন্তু সড়কটি প্রশস্থ হলেও সড়কের পার্শ্ববর্তী বাসিন্দারা এবং কিছু কিছু ব্যবসায়ী ও দোকান মালিকরা নিয়মনীতির তোয়াক্কা না করে সড়কটির বিভিন্ন স্থানে যত্রযত্র স্পিড ব্রেকার নির্মাণ করে। যথাযথ নিয়ম না মেনে এসব স্পিড ব্রেকার তৈরী হওয়ায় সড়কে চলাচলকারী যানবাহনগুলোকে প্রায় সময় দূর্ঘটনার শিকার হতে হয়। এমনকি এসব স্পিড ব্রেকারের কারণে চলাচলরত যানবাহনে ডাকাতি ও ছিনতাইয়ের মতো ঘটনাও ঘটে।
এব্যাপারে দোহাজারী সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মুহাম্মদ রাফিজ বিন মনজুর বলেন, সড়কে যাতায়াত আরামদায়ক ও দূর্ঘটনা রোধকল্পে সড়ক থেকে অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণের কাজ শুরু করা হয়েছে।
গতকাল রবিবার কেরানীহাট-গুনাগড়ি সড়কের বিভিন্ন স্থান থেকে ৮টি স্পিড ব্রেকার অপসারণ করা হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে উক্ত সড়কের অন্যান্য স্পিড ব্রেকারগুলোও অপসারণ করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.