আনোয়ারায় পুলিশের উপর হামলা করে আসামীকে ছিনিয়ে নেওয়ায় ঘটনায় গ্রেপ্তার ৩

আনোয়ারা প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের উপর হামলা চালিয়ে সাজাপ্রাপ্ত এক আসামীকে ছিনিয়ে নেওয়ায় ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। এঘটনায় ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে মামলা করেছে পুলিশ।

গত বুধবার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার বরুমচড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চুয়ানীর বাপের বাড়িতে এ ঘটনা ঘটে। এসময় সাজাপ্রাপ্ত আসামীর স্বজনদের হামলায় গুরতর আহত হয়েছেন পুলিশের এসআই আবু মুসা, এএসআই মোহাম্মদ নয়ন মিয়া ও কনস্টেবল জ্ঞানতোষ চাকমা। ঘটনার খবর পেয়ে পুলিশের একটি টিম তাদের উদ্ধার করে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে একই এলাকার মো. লিটন (২৩), আইয়ূব আলী (৩০) ও আহসান উল হক (২২) নামে তিনকে গ্রেপ্তার করে।

আনোয়ারা থানা সূত্রে জানা যায়, উপজেলার বরুমচড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চুয়ানীর বাপের বাড়ির সাজাপ্রাপ্ত আসামী আবুল বশর (৫০) কে রাত সাড়ে ৯ টায় খাকি পোশাকে পুলিশ গ্রেপ্তার করতে গেলে আসামী ও তার স্বজনরা ডাকাত-ডাকাত বলে চিৎকার করে। এসময় পুলিশ স্থানীয় চেয়ারম্যান ও ইউপি মেম্বারের মুঠোফোনে কল দিলেও আসামীর স্বজনরা পুলিশ সদস্যদের উপর হামলা করে আসামীকে চিনিয়ে নেয়।

স্থানীয় ইউপি সদস্য আবু জাফর চৌধুরী মিজান জানান, সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার করতে এসে আইন শৃঙ্খলা বাহিনীর ওপর হামলার সময় পুলিশ আমাকে মুঠোফোনে জানালে আমি স্থানীয়দের বিষয়টি নিশ্চিত করি। হামলার ঘটনাটা নেক্কার জনক।

ঘটনার সত্যতা স্বীকার করে থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ এস.এম দিদারুল ইসলাম সিকদার জানান, বরুমচড়া এলাকার আদালতের সাজাপ্রাপ্ত আসামী হাজী আবুল বশর (৫০) কে গ্রেপ্তার করতে গেলে আসামীর স্বজনদের হামলায় ৩ পুলিশ সদস্য আহত হয়। ঘটনার সাথে জড়িত ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে মামলা হয়েছে থানায়। এঘটনায় জড়িতদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.