চট্টগ্রামে বিধিনিষেধ না মানায় ৩৭ মামলা

চট্টগ্রাম নগরীতে কঠোর লকডাউনে সরকারি বিধিনিষেধ না মানায় ৩৭ মামলায় ১৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১ জুলাই) নগরীর বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা গেছে, চকবাজার ও বাকলিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী মাসুমা জান্নাত। এ সময় তিনি ৭ মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করেন। একই সময়ে খুলশী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে ৬ মামলায় এক হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা হালিশহর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৪ মামলায় ৪ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন। একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান ও রেজওয়ানা আফরিন অভিযান পরিচালনা করে পাঁচ মামলায় দুই হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন এবং নূরজাহান আক্তার সাথী ও ফাহমিদা আফরোজ অভিযান পরিচালনা করে ১৬ মামলায় তিন হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ‘বিধিনিষেধ বাস্তবায়নে জেলা প্রশাসনের ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করেন। এতে যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন, তাদের জরিমানা করা হয়েছে। এ ছাড়াও নির্দেশনার বাইরে যারা দোকান খোলা রেখেছেন তাদের জরিমানা ও দোকান বন্ধ করে দেয়া হয়েছে।’

মন্তব্য করুন

Your email address will not be published.