সিআরবি থেকে হাসপাতাল সরাতে মন্ত্রিপরিষদ সচিবসহ ৮ জনকে নোটিশ

সবুজে ঘেরা সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে এসে অন্য কোথাও নির্মাণের উদ্যোগ নিতে মন্ত্রিপরিষদ সচিবসহ ৮ জনকে নোটিশ দেওয়া হয়েছে।

বুধবার (১৪ জুলাই) ৭ দিনের সময় দিয়ে মন্ত্রিপরিষদ সচিব, রেল সচিব, রেলওয়ের ডিজি, রেলওয়ের পূর্বাঞ্চল জোনের জিএম, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির সিইও, পরিবেশ অধিদপ্তরের ডিজি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যন ও চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনার বরাবর এ নোটিশ পাঠানো হয়।

সিআরবিতে হাসপাতাল হবেই— সিভয়েসকে রেলপথ মন্ত্রী সুজন
বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের ট্রাস্টি আইনজীবী জিয়া হাবীব আহসানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার হাসান এম এস আজিম এ নোটিশ দেন।

ব্যারিস্টার হাসান এম এস আজিম বলেন, আমরা পরিবেশ ও ঐতিহ্য রক্ষা চাই। আবার হাসপাতালও চাই। এ কারণে সিআরবি থেকে সরিয়ে অন্য কোথাও হাসপাতাল স্থাপনের সিদ্ধান্ত নিতে এ নোটিশ দেওয়া হয়েছে।

এদিকে যতই বিরোধিতা থাকুক প্রস্তাবিত জায়গাতেই হাসপাতালের নির্মাণ কাজ শুরু হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি।

গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে রেলপথ মন্ত্রী বলেন, ‘‘বিরোধীতাকারীরা বিরোধিতা করবেই। আমরা প্রস্তাবিত জায়গায় হাসপাতাল নির্মাণ করব। সেখানে পরিবেশের কোনও ক্ষতি হচ্ছে না। আমরা সব কিছু মেনটেইন করে আমাদের কাজ এগিয়ে নিচ্ছি।’

সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধের দাবি চট্টগ্রামের ১৭ বিশিষ্টজনের
যদিও স্থানীয় সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একই সময়ে লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন পরিবেশের প্রশ্নে কোনো ছাড় নেই। সুতরাং বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই। আস্থা রাখুন। চট্টগ্রামে পূর্বাঞ্চল রেলওয়ের সদরদপ্তর সিআরবির একটি জায়গায় সরকারি বেসরকারি যৌথ উদ্যোগে হাসপাতাল নির্মাণ এবং পরিবেশ ও বৃক্ষ সংরক্ষণ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সাথে শীঘ্রই আলোচনা করে এর একটি সমাধান করা হবে।’

মন্তব্য করুন

Your email address will not be published.