উকিল পূত্র-মাস্টারের ক্ষমতার বলি সাতকানিয়ার অসহায় পরিবার

সাতকানিয়া প্রতিনিধি :

ছেলে চট্টগ্রাম জজকোর্টের আইনজীবি আর পিতা স্কুল শিক্ষক সেই দাপুটে মানুষ কাটলেও তেমন কোনো ঝামেলা হবার কথা না, আর হলেও আইনের ফাঁকফোকরে বেরিয়ে আসা যাবে। সেই চিন্তার দাফুটে পরিবারের দা’য়ের কোপে রক্তাত্ত গ্রামের ৪ কৃষক-কৃষাণী।
গত ২৪ শে জুলাই (শুক্রবার) সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বারদোনা এলাকায়।
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চলমান একটি জায়গায় প্রতিপক্ষ দখল করার পায়তারায় একই এলাকার ভুক্তভোগী মৃত মাহাবুর রহমানের ছেলে মফিজুর রহমানদের উপর দা কিরিচ ও দেশীয় অস্ত্র নিয়ে মধ্যযুগীয় কায়দায় কুপিয়ে জখম করেন প্রতিপক্ষ আইনজীবি মো. রায়হানুল ওয়াজেদ, মো. হাসান, মো. সায়েম, মো. রাব্বী, আহমুদুর রহমানরা।
এদিকে আহত মফিজুর রহমান বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।
সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক মো. এমরান জানান, প্রতিপক্ষের হামলায় আহত একেকজনকে ১২টি সেলাই করার পরও রক্ত বন্ধ না হওয়ায় ৪ জনকে একসাথে চট্টগ্রাম মেডিকেল এ ভর্তির জন্য পাঠিয়ে দেয়া হয়।
এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, এডভোকেট রায়হানুল ওয়াজেদদের হামলায় বারদোনার মৃত আহমুদুর রহমানের পরিবারের ৪ জনকেই চট্টগ্রাম মেডিকেল এ ভর্তি করার জন্য প্রস্তুতি চালাচ্ছে স্থানীয়ও স্বজনরা।
এবং সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৪ জনকেই আশংকাজনক উল্লেখ করে চট্টগ্রাম মেডিকেল এ ভর্তির জন্য নির্দেশনা দেন। কিন্তু ৪ জনকে একই সাথে আশংকাজনক উল্লেখ করে চট্টগ্রাম মেডিকেল এ পাঠালে হত্যা মামলা বা হত্যাচেষ্টা মামলা থেকে বাঁচার জন্য, চতুর আইনজীবি রায়হানুল ওয়াজেদ তার বৃদ্ধ বাবাকে মারধরের কথা উল্লেখ করে মৃত্যুর বিছানায় লড়ে যাওয়া মফিজদের বিরুদ্ধে একটি উল্টো অভিযোগ দেন।
অথচ ঐ অভিযোগের কোথাও উল্লেখ নেই মফিজুর রহমানরা যে একই পরিবারে ৪ জন চট্টগ্রাম মেডিকেল এ মৃত্যুর সাথে লড়ছে সেটা। এবং অতিরিক্ষ রক্তক্ষরণের ফলে যে মৃত্যুও হতে পারে!
স্থানীয়রা জানান, মাস্টারের ছেলে উকিল তারা মিলে কয়েকজন গ্রাম্যদের হত্যা করলেও আইনে কিছুই করতে পারবেনা তাদের।
কারণ ছেলে উকিল বাপ মাস্টার এলাকার উঁচু শ্রেণির হওয়ায় নিচুদের কোপালে সমস্যা কী! এমন বৈষম্য আচরণে চলে উকিল রায়হান।
স্থানীয় আনিস জানান, আইনজীবি রায়হানের দার কোপ এত বেশি জখম হলো যে আমার মনে হয় মফিজুর রহমান রক্তক্ষরণে মৃত্যু বরণ করবে।

মন্তব্য করুন

Your email address will not be published.