আনোয়ারা ও কর্ণফুলীর ৫ ইটভাটায় ম্যাজিস্ট্রেটের হানা, ৭ লক্ষ টাকা জরিমানা

আনোয়ারা প্রতিনিধিঃ পরিবেশের জন্য ক্ষতিকর বিভিন্ন কার্যক্রমসহ নানা অনিয়ম থাকার দায়ে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়ে ৫ ইটভাটাকে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসকের ভ্রাম্যমান আদালতের সমন্বয়ে এই অভিযান পরিচালনা করা হয়।

মঙ্গলবার (১৯ জানুয়ারী) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন’র নেতৃত্বে দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আফজারুল ইসলাম, শেখ মুজাহিদ উপস্থিত ছিলেন এবং র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস বাহিনী অভিযানে সহায়তা করেন।

বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন বলেন, ‘চট্টগ্রামের শাহ্ মোহছেন আউলিয়া ব্রিককে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সে সাথে কর্ণফুলী উপজেলার হাজী তৈয়ব ব্রিক, চিটাগাং ব্রিক, মেসার্স জুলধা ম্যানুয়াল ব্রিক ও টিএনবি ব্রিক গুলোর প্রয়োজনীয় কাগজপত্রে নবায়ন না থাকায় এক লক্ষ টাকা করে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।’

মন্তব্য করুন

Your email address will not be published.