চট্টগ্রামের নতুন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুল্লাহ নুরী

 

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

বাংলাদেশ চা বোর্ডের সদস্য ও যুগ্ম সচিব মোহাম্মদ নুরুল্লাহ নুরী (৬৭৬৯) কে চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে পদায়ন করেছে সরকার। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মুহাম্মদ ইব্রাহিম সাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৫ সালে সামুদ্রিক বিজ্ঞান বিভাগে অনার্সে ১ম শ্রেণীতে ১ম স্থান, ১৯৯৬ সালে মাষ্টার্সে ১ম শ্রেণীতে ২য় স্থান অর্জন করেছিলেন। তিনি বিগত ২০০১ সালে চাকুরীতে যোগদানের পর থেকে ভোলা , ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর ও রাঙ্গামাটি উপজেলা সহকারী কমিশনার /সিনিয়র সহকারী কমিশনার ভূমি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বান্দরবান জেলার থানচি ও ফেনী জেলার সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ২০১২ সালের সেপ্টেম্বর থেকে
থেকে ২০১৫ সালের মে পর্যন্ত এডিসি হিসেবে ভোলা ও চাঁদপুর জেলায় কর্মরত ছিলেন। এরপর উপ পরিচালক (ডিডিএলজি) হিসেবে বান্দরবান জেলায় ১ বছর, বাংলাদেশ চা বোর্ড সচিব হিসেবে ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এবং ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি দেশে বিদেশে অনেক প্রশিক্ষণ নিয়েছেন।

উল্লেখ্য, একজন সৎ, দক্ষ, দল নিরপেক্ষ, মেধাবী কর্মকর্তার যথাযথ মূল্যায়ন হয়েছে।
মোহাম্মদ নুরুল্লাহ নুরী দীর্ঘদিন বাংলাদেশ চা বোর্ডের সদস্য (যুগ্ম সচিব) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

মন্তব্য করুন

Your email address will not be published.