হাজী ইকবালের ছেলের ৫ বছরের সাজা দিল চট্টগ্রামের আদালত

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে আলী আকবরের উপস্থিতিতে অতিরিক্ত মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত এ রায় ঘোষণা করেন।বিষয়টি নিশ্চিত করেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমদ। এসময় তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এ মামলার অপর আসামি আলী হোসেন জিসানকে খালাস দিয়েছেন আদালত।

কাজী শাহাবুদ্দিন আহমদ বলেন, ‘বিচারকের ওপর হামলার ঘটনায় দুইজনকে আসামি করা হয়েছিল। পরে পুলিশ দুইজনকে আসামি করে চার্জশিটও দিয়েছিল। তবে আজ শুনানি শেষে আদালত শুধু হাজী ইকবালের ছেলে আলী আকবরকে ৫ বছরের সাজা ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন। একইসঙ্গে আলী আকবরের সহযোগী অপর আসামিকে খালাস দেয় আদালত’।

উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় পতেঙ্গা সমুদ্র সৈকতে উল্টো পথে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় চট্টগ্রামের পঞ্চম যুগ্ম জেলা ও দায়রা জজ জহির হোসেনের ওপর হামলা চালায় আলী আকবর এবং তার সহযোগী হাসান আলী জিসান। পরে ওই ঘটনায় আলী আকবর এবং তার সহযোগীকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা। এদের মধ্যে আলী আকবর যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলার আসামি। তার বাবা হাজী ইকবালও একই মামলার আসামি।  ঘটনার পর বিচারক জহির হোসেনের গাড়িচালক রাজু শেখ বাদি হয়ে আলী আকবর ও আলী হোসেন জিসানের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সম্পাদনা: আই এইচ

মন্তব্য করুন

Your email address will not be published.