এবার পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা

পিলারে একাধিক ধাক্কার পর এবার পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝামাঝি অংশের স্প্যানে ধাক্কা দিয়েছে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল সাতটার দিকে এই ঘটনা ঘটে। পদ্মাসেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (সেতু) দেওয়ান মোহাম্মদ আব্দুল কাদের সারাবাংলাকে বলেন, ফেরিটি পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা দিয়েছে। ভিডিওতে পরিস্কার দেখতে পেয়েছি।

জানা গেছে, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরিটি পাটুরিয়া যাচ্ছিল। মুন্সীগঞ্জের লৌহজং এলাকায় পদ্মাসেতুর স্প্যানের সঙ্গে ধাক্কায় ফেরিটির মাস্তুল ভেঙে গেছে। এর আগে পরপর কয়েকবার নির্মাণাধীন পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনায় ওই স্থান দিয়ে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়। মঙ্গলবার (১০ আগস্ট) সচিবালয়ে এ তথ্য জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, বিকল্প পথে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল করবে। এ সিদ্ধান্ত এখন থেকেই কার্যকর বলে উল্লেখ করেন তিনি। বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, গত ২০ জুলাই নির্মাণাধীন পদ্মা বহুমুখী সেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে রো রো ফেরি শাহ মখদুদের তলা ছিদ্র হয়ে যায়। এর তিনদিনের মাথায় ২৩ জুলাই মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি শাহজালাল পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে তীব্র জোরে ধাক্কা লাগে। ওই ঘটনায় ফেরিতে থাকা অন্তত ২০ জন যাত্রী আহত হোন।

গত সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের সঙ্গে আবার ধাক্কা লাগে। পদ্মাসেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে সজোরে ধাক্কা লাগার কারণে সেতুর পিলারের পানি লাগোয়া অংশে (পাইল ক্যাপ) পলেস্তার উঠে গর্তের সৃষ্টি হয়েছে। এই ঘটনার চারদিন বাদে শুক্রবার (১৩ আগস্ট) আবার ধাক্কা লাগলো ফেরি কাকলির।

মন্তব্য করুন

Your email address will not be published.