চট্টগ্রামে এটিএম বুথে ছিনতাই-চেষ্টা, গ্রেফতার

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২১

চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার ফিরিঙ্গীবাজার মোড়ের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবিএল) এটিএম বুথ থেকে টাকা ছিনতাই করার চেষ্টাকালে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মো. আনোয়ার হোসেন ওরফে বাবু (৩২), মো. জহির আলম (৩৪) ও আদনান (৩৭)।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানান কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নেজাম উদ্দীন।

পুলিশ জানিয়েছে, রাত পৌনে ২টার দিকে ইউসিবিএল ব্যাংকের এটিএম বুথের শার্টারের সামনে গিয়ে টাকা তুলবে বলে দরজায় ধাক্কা দিতে থাকে। বুথের ভেতরে থাকা সিকিউরিটি গার্ড মো. নাজিম উদ্দিন দরজা না খুললে দরজা ধাক্কাধাক্কি করতে থাকে। সিকিউরিটিকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে মারধর করতে উদ্যত হয় ও গ্লাসের দরজায় ধাক্কা দিতে থাকে। পরবর্তীতে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে পুলিশ তিনজনকে গ্রেফতার করে। এ সময় একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

ওসি মো. নেজাম উদ্দীন জানান, মোটরসাইকেল যোগে এটিএম বুথের টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে ঘটনাস্থলে এসেছিল বলে স্বীকার করেছে গ্রেফতার আসামিরা। তারা পেশাদার ছিনতাইকারী। তারা মোটরসাইকেল নিয়ে রাতের বেলায় বিভিন্ন এলাকায় ঘুরে। তারা কয়েকদিন আগে এটিএম বুথে ডাকাতির ঘটনাকে পুঁজি করে ছিনতাইয়ের কাজে নামে। তারা বিভিন্ন এটিএম বুথে টাকা তোলার জন্য রাত একটার টার দিকে বের হয়। যদি কোনো এটিএম বুথের সিকিউরিটি গার্ড দরজা খোলেন তাহলে এটিএম বুথে জোরপূর্বক ঢুকে টাকা ছিনতাই করে। গ্রেফতার ২ জনের নামে বিভিন্ন থানায় মামলা রয়েছে।