ছিন্নমূল শিশুদের সঙ্গে ভালবাসা দিবস উদযাপন সিএমপির

নিজস্ব প্রতিবেদক
আজ ফাল্গুনের প্রথম দিন, বিশ্ব ভালোবাসা দিবস। এবারে বসন্ত ও ভালোবাসা দিবস হাত ধরাধরি করে আসার কারণে উৎসবে এসেছে ভিন্ন মাত্রা। দিনটিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) আয়োজন করেছে এক ব্যতিক্রমী উদ্যোগ। তারা ছিন্নমূল চারশ শিশুর জন্য আয়োজন করেছে একবেলা আহারের।
রোববার (১৪ জানুয়ারি) নগরের মুরাদপুরস্থ বারকোড রেস্টুরেন্টে বিন্দু পাঠশালা, প্রচেষ্টা স্কুল, আলহেরা ইসলামিক ইন্সটিটিউট, স্বপ্নের স্কুল, ছিন্নমূল কুরআন, নগরফুল, মিনহাজ-উল-কুরআন, অধিকার বঞ্চিত শিশু একাডেমী, আঁধারের আলো স্কুলের ছিন্নমূল ছাত্র-ছাত্রীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিএমপির দক্ষিণ বিভাগের উপ পুলিশ কমিশনার বিজয় বসাকের উদ্যোগে এ আয়োজনে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল এর প্রধান উদ্যোক্তা ডাঃ বিদ্যুৎ বড়ুয়া ও নগরের বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তা।
এসময় বিজয় বসাক বলেন, ‘ছিন্নমূল শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ উপলব্ধির জন্য আমরা এ আয়োজন করেছি। আমি মনে করি সমাজের প্রতিটি শিশুরই আদর, স্নেহ-ভালোবাসা পাওয়ার অধিকার রয়েছে। তাই ভালোবাসা দিবসে এসব শিশুদের সাথে আনন্দ উপলব্ধির জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও যাত্রী ছাউনি এর উদ্যোগে চারশ শিশুকে নিয়ে এ আয়োজন করা হয়।’
তিনি আরও বলেন, ‘সুবিধা বঞ্চিত ও পথশিশুরা আমাদের সমাজেরই একটা অংশ। তারা এ সমাজে বাস করলেও এ ভালোবাসা থেকে অনেকটাই দূরে থাকে। এ সমাজের অধিকাংশ মানুষই মধ্যবিত্ত ও ধনী পরিবারের শিশুদেরকে আদর-সোহাগ করতে বেশি পছন্দ করে থাকে। অধিকার বঞ্চিত এ শিশুদের নিয়ে ভবিষ্যতে আরও বড় আয়োজন করা হবে।’
অনুষ্ঠানে সকল ছিন্নমূল শিশুরা নাচ, গান এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করে। এছাড়াও উপস্থিত প্রত্যেক ছাত্র-ছাত্রীকে স্কুল ব্যাগসহ অন্যান্য লেখাপড়ার সামগ্রী, চকলেট ও দুপুরের খাবার প্রদান করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করা ছিন্নমূল শিশুদের অভিব্যক্তিও ছিল অন্যরকম।
মন্তব্য করুন

Your email address will not be published.