কাউন্সিলর, তবুও জামানত হারাচ্ছেন টিনু!

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২১

চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬ নম্বর (চকবাজার) ওয়ার্ডের উপনির্বাচনে কারাগারে থেকেই কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন নগরের কিশোর গ্যাং লিডার স্থানীয় যুবলীগ নেতা নুর মোস্তফা টিনু। তিনি ৭৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তবে অন্যান্য প্রার্থীদের মতো এক অষ্টমাংশ ভোট না পাওয়ায় বিজয়ী প্রার্থী টিনুও জামানাত হারাচ্ছেন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর হোসেন নিজ কার্যালয়ে এ ঘোষণা দিয়েছেন। এর আগে, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়।

জাহাঙ্গীর হোসেন জানান, মোট ভোট নেওয়া হয়েছে ৬ হাজার ৯শ’ ৩২টি। শতকরা হারে যা ২১ দশমিক ৬৩ শতাংশ। আর বিধি অনুসারে কোন প্রার্থী আট ভাগের একভাগ ভোট না পাওয়ায় সবার জামানত বাজেয়াপ্ত করা হবে।

ওই ওয়ার্ডের ৭ বারের নির্বাচিত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুর পর আসনটি শূন্য ছিল। এ উপনির্বাচনে মোট ভোটার ৩২ হাজার ৪১ জন। মোট ১৫ জন প্রিজাইডিং অফিসার, ৮৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৭২ জন পোলিং অফিসারসহ ২৭৩ জন কর্মকর্তা নির্বাচনে দায়িত্ব পালন করছেন। ভোট কেন্দ্রের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রতিটি কেন্দ্রে ৬-১০ জন পুলিশ, ১৪ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছিল।

প্রসঙ্গত, বর্তমান কাউন্সিলর নুর মোস্তফা টিনুর নামে চাঁদাবাজি, জায়গা দখলসহ অনেক অভিযোগ রয়েছে। তার রয়েছে নিজস্ব ক্যাডার বাহিনী।