মন্দিরে হামলার প্রতিবাদে আলেম-ওলামাদের মানববন্ধন

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

চট্টগ্রামে মন্দিরে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন আলেম-ওলেমা ও মাদরাসা ছাত্ররা।

রবিবার (২৪ অক্টোবর) নগরের গণি বেকারি মোড়ে ‘সাম্প্রদায়িক সংঘাত ও সন্ত্রাসবিরোধী’ এ মানববন্ধনের আয়োজন করে দারুল উলুম কামিল মাদরাসা।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। তিনি বলেন, ইসলাম কখনও সন্ত্রাস সমর্থন করে না, বরং সন্ত্রাস হিংসা হানাহানি নির্মূল করার জন্যই ইসলামের আবির্ভাব। সন্ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করে ধর্মের নামে হত্যা, ধর্ষণ, লুটতরাজ কোনোভাবেই ইসলাম সমর্থন করে না। যারা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে ধর্মীয় উসকানির মাধ্যমে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায় তারা কোনোভাবেই প্রকৃত মুসলমান হতে পারে না।

সুজন বলেন, মাদরাসা এখন জঙ্গি কিংবা সন্ত্রাসী তৈরির প্রতিষ্ঠান নয়। বরং জ্ঞান বিজ্ঞানের সঙ্গে সংযুক্ত হয়ে মাদরাসা থেকে আদর্শ নাগরিক ও প্রকৃত দেশপ্রেমিক তৈরি হচ্ছে। বাংলাদেশের এমন কোনো গ্রাম নেই যেখানে মাদরাসা কিংবা মসজিদ নেই। তাই আলেম-ওলেমাদের দায়িত্ব নিতে হবে যাতে কেউ সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করতে না পারে।

দারুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মুহাম্মদ মুহসিন ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কাজেম আলী স্কুল ও কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ শাহাবুদ্দিন আহমেদ, অধ্যক্ষ সাদিয়া মুক্তা, মঈনউদ্দিন শাহ্ এতিমখানার অধ্যক্ষ মো. আলী নেওয়াজ, দারুল উলুম কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাহবুবুল আলম ছিদ্দিকী।