মহিলা আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটিতে রিজিয়া রেজা চৌধুরী

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য রিজিয়া রেজা চৌধুরীকে এবার সংগঠনটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মাঠপর্যায়ে দলকে সুসংগঠিত করতে এই কমিটি গঠন করা হয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) রাজধানী ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় করা কমিটির সাংগঠনিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সভা থেকে দেশের ৮টি বিভাগে মোট ৮টি সাংগঠনিক কমিটি অনুমোদন দেওয়া হয়। দলটির কেন্দ্রীয় কমিটির সভাপতি সুফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম এ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয়, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দলকে সংগঠিত করতে ৮ বিভাগে ৮টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ে দলকে শক্তিশালী করার কাজ করবে।

এছাড়াও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে দলের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফুল হাসান বিথী, সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক তাহমিনা খানম, সমবায় বিষয়ক সম্পাদক দিলারা মোস্তফা, সদস্য জোবেদা খাতুন পারুল, দিলারা ইউসুফ, সুরাইয়া চৌধুরী, বেবী বড়ুয়া, মরিয়ম বেগম তামান্না, হাবিবা নজরুল ও লিপি আজাদকে।

এ বিষয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক কমিটিতে স্থান পাওয়ায় আমি মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। সেই সাথে শুকরিয়া আদায় করছি আমাদের ভরসার শেষ আশ্রয়স্থল মমতাময়ী নেত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি। কৃতজ্ঞতা জ্ঞাপন করছি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের মাতৃতুল্য সভানেত্রী বীর মুক্তিযাদ্ধা আলহাজ্ব সাফিয়া খাতুন ও সংগ্রামী সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রীক আপার প্রতি।’তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার হাতে গড়া এই সংগঠনে দায়িত্ব পাওয়ার মাধ্যমে আমি চট্টগ্রামের নারী সমাজকে বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার আদর্শে ঐক্যবদ্ধ করার জন্য কাজ করতে আবারও প্রতিজ্ঞাবদ্ধ হলাম।’

উল্লেখ্য, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভীর সহধর্মিনী রিজিয়া রেজা চৌধুরী আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি বিশ্ববিদ্যালয়টির কমিটি অব ফিমেল ক্যাম্পাস, ফিমেল হোস্টেল ম্যানেজমেন্ট কমিটিসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

দেশের অন্যতম শীর্ষ এনজিও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী পদেও তিনি দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি উইমেন এসোসিয়েশন বাংলাদেশ ও চট্টগ্রাম লেডিস ক্লাবের সদস্য। পাশাপাশি সাতকানিয়ার আল হেলাল আদর্শ ডিগ্রী কলেজ, পুটিবিলা উচ্চ বিদ্যালয়, সাতকানিয়া তুলাতুলী ইউনাইটেড আইডিয়েল ইনস্টিটিউট গভর্নিং বডির সভাপতি দায়িত্ব পালন করছেন। এছাড়া সাতকানিয়া-লোহাগাড়া সামাজিক ব্যাধি প্রতিরোধ ফোরাম ও সাতকানিয়া-লোহাগাড়া মহিলা উন্নয়ন ফোরামেরও তিনি চেয়ারম্যান।

মন্তব্য করুন

Your email address will not be published.