ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালু হচ্ছে বিমানের

প্রকাশিত: ৯:২২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০২১

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২ ডিসেম্বর থেকে আবার ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালনা করবে বলে জানা গিয়েছে।
সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডিজিএম তাহেরা খন্দকার।

তিনি জানান, ঢাকা থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় বিমানের ফ্লাইট ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে। ব্যাংকক থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ১৫মিনিটে বিমানের ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

তাহেরা খন্দকার আরও জানান, বিমানের অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকিট কিনতে পারবেন যাত্রীরা। থাইল্যান্ড কর্তৃপক্ষ কর্তৃক স্বীকৃত কোভিড-১৯ এর ভ্যাকসিনের পূর্ণ ডোজ গ্রহণের কমপক্ষে ১৪ দিন পর থেকে ব্যাংকক যাওয়া যাবে। এছাড়া যাত্রীদেরকে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। দেশটিতে পৌঁছানোর পর আবারও করোনা পরীক্ষা করাতে হবে। যাত্রীরা থাইল্যান্ড পৌঁছানোর পর করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে নির্ধারিত পর্যটনকেন্দ্রসমূহে ঘুরে বেড়াতে পারবেন।

এদিকে বিমান সূত্রে আরও জানা গিয়েছে, যাত্রীদের হোটেল কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই তবে তাদেরকে ৭ দিন থাইল্যান্ড কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত ’স্যান্ডবক্স প্রোগ্রাম’ এর আওতায় স্যান্ডবক্স এলাকার (নির্ধারিত পর্যটন কেন্দ্রসমূহের) মধ্যে থাকতে হবে। যাত্রীদের স্যান্ডবক্স এলাকায় থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষ কর্তৃক স্বীকৃত এসএইচএ+হোটেলে ৭ দিনের রিজার্ভেশন (স্থানীয় সময় সন্ধ্যা ০৬:০০ টার পর পৌঁছালে ৮দিনের রিজার্ভেশন) করাতে হবে। থাইল্যান্ড ভ্রমণের জন্য যাত্রীদের ৫০ হাজার মার্কিন ডলারের ইনস্যুরেন্স কাভারেজ থাকতে হবে।

উল্লেখ্য, করোনার কারণে ঢাকা-ব্যাংকক রুটে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকলেও এসময় কিছু চার্টার্ড ফ্লাইট পরিচালনা করে বিমান।