চট্টগ্রামে দুদকের মামলায় কারাগারে দুই রাজস্ব কর্মকর্তা

শুল্ক আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় আত্মসমর্পণের পর জামিন নামঞ্জুর করে দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন-রাজস্ব কর্মকর্তা নাসির উদ্দিন মাহমুদ খান ও সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম মোল্লা। ইতিমধ্যে নাসির উদ্দিন মাহমুদ খান অবসরে গেছেন।
বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের নভেম্বরে ঢাকার রয়েল ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি আমদানি করে। শুল্কায়ন ও পণ্য ছাড়ের জন্য নেপচুন ট্রেডিং এজেন্সি ও বনলতা শিপিং এজেন্সিকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু নিয়ম অনুসারে কায়িক পরীক্ষা ও যথাযথ শুল্কায়ন না করে পণ্যগুলো খালাস করা হয়। পরবর্তীতে দুদক তদন্ত করে ওই ঘটনায় ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি ও আত্মসাতের প্রমাণ পেয়ে গত ২৪ নভেম্বর দুদক চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক আবু সাঈদ বাদী হয়ে মামলাটি করেন।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, নাসির উদ্দিন মাহমুদ খান ও মো. রবিউল ইসলাম মোল্লা উচ্চ আদালতে জামিনের আবেদন করেছিলেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে ৬ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। বৃহস্পতিবার সকালে আত্মসমর্পণ করে দুইজনই জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মন্তব্য করুন

Your email address will not be published.