কর্ণফুলী গ্যাসের নতুন এমডির বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ!

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) নতুন ব্যবস্থাপনা পরিচালকের (এমডি)’ প্রভঞ্জন বিশ্বাস বিরুদ্ধে  গ্রাহক ও ঠিকাদার হয়রানি, অফিসের কর্মকর্তা-কর্মচারীদের খারাপ ব্যবহার, অসহযোগিতা, অফিসিয়াল কাজের অদক্ষতা, অনিয়মসহ বিভিন্ন ধরণের অভিযোগের কারণে কর্ণফুলী গ্যাস অফিসের কার্যক্রম অচলাবস্থা সৃষ্ঠি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এমডি প্রভঞ্জন বিশ্বাসের অযোগ্যতা ও অদক্ষতার কারণে লাভ জনক এই প্রতিষ্ঠানটি ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও কোম্পানির দায়িত্বশীল অনেকের অভিযোগ।
নতুন এমডি উক্ত অফিসে আসার পর থেকে গ্রাহকের সমস্যা নিয়ে বারবার যোগাযোগ করার চেষ্টা হলেও গ্রাহকেরা সাক্ষাৎ না পেয়ে দিনের পর দিন হয়রানি এমন কি টানা ১০ বার অফিসে গিয়েও সাক্ষাত মেলেনি। ফলে  সেবা না পেয়ে এভাবে গ্রাহকেরা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে। ফলে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের অফিসিয়াল নিয়মিত কার্যক্রমেও এমডি প্রভঞ্জন বিশ্বাস”র কারণে অচলাবস্থা বিরাজ করছে। বিগত সময়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার নিয়মিত কিছু কর্মসূচি থাকলেও বর্তমান এমডি আসার পর অবৈধ গ্যাসের লাইন বিচ্ছিন্ন করার অভিযান থমকে গেছে। এই সুযোগে বিভিন্ন এলাকায় গ্যাস পাম্পগুললো চোরাই পথে অবৈধ গ্যাস সিল্যান্ডার ব্যবসা জমজমাট। এতে প্রতিমাসে কোটি কোটি টাকার অবৈধভাবে গ্যাস পাচার হচ্ছে, আর্থিক ক্ষতিগ্রস্থ হচ্ছে সরকার।
এদিকে কেজিডিসিএল এ গ্রাহক হয়রানি ও অফিসের কার্যক্রম অচলাবস্থার অভিযোগ এনে গত ১৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম মহানগর গ্যাস পাইপ লাইন নির্মাণ শ্রমিক ইউনিয়নের পক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন সংগঠনের সভাপতি মো. তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক মো. সেলিম, দপ্তর সম্পাদক মো. ইমন হোসেনসহ নেতৃবৃন্ধ। এ বিষয়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেড শ্রমিক কর্মচারী সংসদ(সিবিএ)’র সভাপতি মাকসুদুর রহমান হাসনু বলেন, আমাদের এমডি মহোদয় এই ধরণের প্রতিষ্ঠানে কখনো চাকুরী করেনি, গ্রাহক তো দুরের কথা অফিসের কর্মকর্তা-কর্মচারীরা এখনো পর্যন্ত দেখা বা পরিচয় হতে পারেনি। আমরা উনাকে জানিয়ে দিয়েছি এটা সেবামূলক প্রতিষ্ঠান সব শ্রেণির মানুষ সেবা গ্রহণ করতে আসবে, চট্টগ্রামের এমপি, মন্ত্রী পর্যায়ের কোন কেউ আসলেও তাদের সম্মান পর্যন্ত উনি দেখান না। এ বিষয়ে কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের সভাপতি মো. অলি উল্লাহ জানান, নতুন এমডি আসার পর থেকে সারাক্ষন অফিসের দরজা বন্ধ করে ভিতরে বসে থাকেন, সেবা দানকারী প্রতিষ্ঠানের এমডি এভাবে করা উচিত না, গত ৩ মাসে কোন গ্রাহককে সেবা দিয়েছে অথবা কথা বলছে এই যাবত কেউ বলতে শুনেনি। এ বিষয়ে কোম্পানির অফিসার এসোসিয়েশনের সভাপতি আমিুনর রহমান বলেন, উনার বিষয়ে আমরা কিছু বলার এখতিয়ার রাখি না, যেহেতু উনি আমাদের বস সেহেতু গ্রাহক বা অফিসের বাইরের মানুষের মত আমাদের কথা বলাতে নিষেধ রয়েছে বলে তিনি জানায়।
এ বিষয়ে বক্তব্য জানার জন্য কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির এমডি প্রকৌশলী প্রভঞ্জন বিশ্বাসের সাথে মোবাইলে একাধিকবার কল দিলেও ফোনে পাওয়া যায়নি, মোবাইলে এসএমএস পাঠানো হলেও তিনি সাড়া দেননি।  এ বিষয়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেড কোম্পানির সচিব মোহাম্মদ নুরুল আবছার সিকদার বলেন, এমডি মহোদয় গ্রাহকদের সাথে দেখা করছে না বিষয়টি পুরোপুরি সঠিক না, তবে ভিআইপি গ্রাহকদের সাথে দেখা করতেছে, আগে সিডিউল না না থাকলে হঠাৎ দেখা করা সম্ভব না, যেহেতু উনি কাজে কর্মে ব্যস্থ থাকেন।

উল্লেখ্য গত ২৬ নভেম্বর পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) নাজমুল হাসান স্বাক্ষরিত অফিস আদেশে প্রকৌশলী প্রভঞ্জন বিশ্বাসকে  কেজিডিসিএল’র ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেওয়া হয়। প্রকৌশলী প্রভঞ্জন বিশ্বাস কেজিডিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খায়েজ আহমেদ মজুমদারের স্থলাভিষিক্ত হন। ৩০ নভেম্বর কেজিডিসিএল’র প্রধান কার্যালয়ে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

 

মন্তব্য করুন

Your email address will not be published.