চট্টগ্রামে ভোক্তা অধিকার-র‍্যাবের যৌথ অভিযানে বেরিয়ে এলো ১২ হাজার লিটার তেল

চট্টগ্রামে ভোক্তা অধিকার ও র‌্যাবের যৌথ অভিযানে দোকানের গুদাম থেকে ১২ হাজার ২৪০ লিটার সয়াবিন ও পামতেল উদ্ধার করা হয়েছে। এছাড়া আগের দামে কেনা সয়াবিন ও পামতেল নতুন দরে বিক্রি করায় সল্টগোলার মেসার্স আসাদ বাণিজ্যালয়কে আড়াই লাখ টাকা ও  ইপিজেড মাইলের মাথার মেসার্স বিসমিল্লাহ এন্টারপ্রাইজকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার (১৫ মে) সকাল সাড়ে ১১টায় নগরের সল্টগোলার ঈশান মিস্ত্রীর বাজারে মেসার্স আসাদ বাণিজ্যালয়ে র‍্যাব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে অভিযানটি পরিচালনা করে। এছাড়া ইপিজেড মাইলের মাথায় আরও একটি অভিযান পরিরচালনা করা হয়।

অভিযানে অংশ নেয়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন সিভয়েসকে বলেন, দোকান মালিক মো. ইলিয়াস হোসেন  আগের কেনা অর্থাৎ ১৩৩ টাকায় সয়াবিন ও ১২৭ টাকায় পামতেল নতুন দরে বিক্রি করছিল। পাশাপাশি আমরা দোকানের গোডাউন থেকে ৬ হাজার ১২০ লিটার সয়াবিন ও পামতেল উদ্ধার করেছি। তাই দোকান মালিককে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি আগের দরেই তেল বিক্রি করবেন এই মর্মে লিখিত অঙ্গীকার করেন। অন্যদিকে ইপিজেড মাইলের মাথায় আরেকটি অভিযানে দোকানের মালিক আগের কেনা তেল নতুন দরে বিক্রি করায় তাকেও আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া দোকানের গোডাউন থেকে ৬ হাজার ১২০ লিটার তেল জব্দ করা হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.