আখতারুজ্জামান বাবু স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত: আনোয়ারায় আ’লীগের আলোচনা সভা ও আনন্দ র‌্যালী

আনোয়ারা প্রতিনিধি:

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে কৃত্বিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ আনোয়ারা-কর্ণফুলী মাটি ও মানুষের নেতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু এমপিকে “স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ” ক্ষেত্রে স্বাধীনতা পদক’ ২০২১ পদকের জন্য মনোনীত করায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে আনন্দর‌্যালী ও আলোচনা সভা করেছে আনোয়ারা উপজেলা আওয়ামীলীগ।

বুধবার (১০ মার্চ) বিকালে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আনোয়ারা সদরে আনন্দর‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক এম.এ মালেকের নেতৃত্বে অনুষ্ঠিত আনন্দর‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আনোয়ারা সরকারি কলেজ মাঠে গিয়ে শেষ হয়।

সভায় বক্তারা স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক আখতারুজ্জামান চৌধুরী বাবুকে স্বাধীনতা পুরষ্কার ২০২১ প্রদানে মনোনীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। এছাড়া উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার থেকে ২৬ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে নানা কর্মসূচী ঘোষণা করা হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ভিপি জাফর উদ্দিন চৌধুরী, মোহাম্মদ সোলায়মান, হরিপদ চক্রবর্তী, যুগ্ন সম্পাদক ফজলুল করিম চৌধুরী বাবুল, নোয়াব আলী, সুগ্রীব মজুমদার দোলন, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, কলিম উদ্দিন, মাঈন উদ্দিন মনছুর, ধর্মীয় সম্পাদক হাফেজ আবুল হাসান কাশেম, চেয়ারম্যান জানে আলম, মো. ইয়াছিন হিরু, অসীম কুমার দেব, শাহাদাত হোসেন চৌধুরী, হাসনাইন জলিল চৌধুরী শাকিল। এসময়ে বারখাইন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম. জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের আহবায়ক শওকত ওসমান, যুগ্ম আহবায়ক আবদুল মালেক, সদস্য সচিব অনুপম চক্রবর্তী বাবু, আনোয়ারা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এম. নজরুল ইসলামসহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published.