সাতকানিয়ায়-যে গরু পাগল বৃদ্ধাকে- চুর মনে করে পিটানো যাবেনা

সবার জ্ঞাতার্থে, মানবিক ও সচেতনতামূলক পোষ্ট

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি,

ছবির লোকটার নাম নুরুল ইসলাম, প্রকাশ ইসলাম ফকির বা ইসলাম পাগলা, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সাতকানিয়া সদর ইউনিয়নের ৯ নাম্বার ওয়ার্ড দক্ষিণ রুপকানিয়ার বাসিন্দা।

সে জন্মগতভাবে দুনিয়াবিমুখ ও মানসিক ভারসাম্যহীন মানুষ। এককথায় সে একজন পাগল, সে এই জগতের মানুষ হলেও উনার চলাফেরা অন্যজগতের মানুষের মতো, সে শীত,বৃষ্টি ও গরম- জামাকাপড়- পেটের ক্ষুধা- টাকা পয়সা- সংসার কিছুই চিনেনা, সে নিজের থেকে ভালোভাবে কথাও বলতে পারেননা, যে যেটা বলে সেও সেটা বলে, উনার একটা অভ্যাস রয়েছে, সে গরু পাগল, গরু উনার খুবই পছন্দের, গরু দেখলে গরুর পিঁছনে পিঁছনে দৌড়ে চলে, সে কারো কোন ক্ষতি করেনা।এবং ছোট্ট শিশু দেখলে কোলে নিয়ে গুরু গুরু বাদশা,টুনু টুনু বাদশা বলে আদর করে।এমনকি কেউ চা পান করছে দেখলে ভাল লাগলে কেড়ে নিয়ে চা পান করে,আবার কেউ বিড়ি সিগারেট পান করছে দেখলে ভাল লাগলে কেড়ে নিয়ে পান করে।আবার কেউ জোর করে দিলে নেবেনা।এককথায় পৃথিবীর কোন কিছু সম্পর্কে অবগত নয়।অন্য জগতের মানুষ।উনার পিতামাতাও দুনিয়াবিমুখ, আখেরাতমুখী আবেদ ও আবেদা প্রকৃতির মানুষ ছিলেন।

আপনাদের কাছে অনুরোধ রইলো।
অপরিচিত এলাকায় বা অপরিচিত কেউ, এই লোকটাকে অস্বাভাবিক অবস্থায় দেখলেও দয়াকরে সন্ধেহের জেরধরে মারধর করবেননা। এর পূর্বেও অনেক সময় বিভিন্ন এলাকায় আক্রমণের শিকার হয়েছে তিনি।বর্তমানেও কোথাও না কোথাও কারোর বা কাদের হাতে আক্রমণের শিকার হতে পারেন তাই সকলের জ্ঞাতার্থে এই মানবিক পোস্টটি দেওয়া হলো।

 

ঠিকানাঃ —
গ্রামঃ-০৯নং দক্ষিণ রুপকানিয়া ওয়ার্ড, ইইউনিয়নঃ- ১৬নং সাতকানিয়া সদর ইউনিয়ন, পোস্টঃ- বারদোনা ডিপুটি হাট,উপজেলাঃ- সাতকানিয়া, জেলাঃ- চট্টগ্রাম।
গারাংগিয়া আলিয়া মাদ্রাসার উত্তর পাশে ও গারাংগিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা, হযরত বড় হুজুর(রাহঃ) ও হযরত ছোট হুজুর (রাঃ) সাহেবের বাড়ির উত্তর পাশে।
মোবাইল নং-০১৬১৬৭৪৮৫৭৫,০১৮১৩৫৭৮৬৬৯,০১৬৩৪১১০৯৩০

মন্তব্য করুন

Your email address will not be published.