দুদকের চাকরিচ্যুত শরীফ ’মিথ্যা মামলা করে হয়রানি করেছেন!

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপসহকারী পরিচালক শরীফ উদ্দিনের বিরুদ্ধে হয়রানি, নির্যাতন, গ্রেপ্তার ও ঘুষ দাবির অভিযোগ এনেছেন তিন ভুক্তভোগী। ‍কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের তৎকালীন দুই কর্মকর্তা এবং প্রবাস ফেরত এক ব্যবসায়ী আজ বুধবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।

এতে লিখিত বক্তব্য পড়েন কর্ণফুলী গ্যাসের অবসরপ্রাপ্ত মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. সারওয়ার হোসেন। ওই সময় উপস্থিত ছিলেন—ভুক্তভোগী কর্ণফুলী গ্যাসের সাবেক টেকনিশিয়ান মো. দিদারুল আলম, ব্যবসায়ী হাজী দেলোয়ার ও ফজলুল হক।

অভিযোগ করা হয়, শরীফের শাশুড়ি বাসার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় ক্ষিপ্ত হয়ে সারওয়ার হোসেনকে ‘মিথ্যা’ মামলায় গ্রেপ্তার করে হয়রানি করেছেন শরীফ। দিদারুল ইসলাম নামে আরেক কর্মকর্তা যিনি কোম্পানিতে সততার জন্য শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন তাকে বিনা কারণে একটি মামলায় আসামি করে হয়রানি করেছেন। আবাসন প্রতিষ্ঠান আরএফ প্রপার্টিজের মালিক হাজী দেলোয়ারের বিরুদ্ধে ‘মিথ্যা’ দুর্নীতির অভিযোগ এনে মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে ষোলশহর দুই নম্বর গেট এলাকায় একটি প্রজেক্ট থেকে বিনামূল্যে দুটি দোকান দাবি করেন শরীফ। দোকান না দেওয়ায় দেলোয়ার, তার অবিবাহিত কন্যা ও স্ত্রীর বিরুদ্ধে ঢাকায় মামলা করেন শরীফ। বছরের পর বছর মামলার ঘানি টানতে হয়েছে তাদের।

সংবাদ সম্মেলনে এক ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ দাবি সংক্রান্ত শরীফের একটি অডিও রেকর্ড বাজিয়ে শোনানো হয়।

চাকরি হারিয়ে দুদকের শরীফ এখন দোকানের ‘ক্যাশিয়ার’

সংবাদ সম্মেলনে তারা বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরে বলেন, হয়রানি দুর্নীতি-অনিয়মের কারণে শরীফ দুদক থেকে চাকরিচ্যুত হলেও এখন নিজেকে ‘সৎ’ দাবি করে চরম মিথ্যাচারের আশ্রয় নিচ্ছেন। দুদকে আবার ফিরতে নানা ফন্দিফিকির করছেন। তারা শরীফের বিরুদ্ধে আরও তদন্ত করে তার আয়ের উৎস কী, কোথায় কী সম্পদ আছে তা বের করার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

অভিযোগের বিষয়ে দুদকের সাবেক কর্মকর্তা শরীফ উদ্দিন কালবেলাকে বলেন, তাদের বিরুদ্ধে কমিশনের অনুমোদনের মাধ্যমে মামলা ও গ্রেপ্তার করা হয়েছে। বিষয়গুলো বিচারাধীন থাকায় এ বিষয়ে কিছু বলা সমীচীন নয়।

মন্তব্য করুন

Your email address will not be published.