কক্সবাজারে নতুন ভোগান্তি, সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি

 সম্প্রসারিত সড়কের কারণে পর্যটন নগরী কক্সবাজার শহরের চেহারা পাল্টে গেছে। এতে জনদূর্ভোগ লাঘবের পাশাপাশি সহজ হয়েছে দৈনন্দিন জীবন। তবে যুক্ত হয়েছে নতুন এক ভোগান্তি। সড়ক প্রশস্ত করার ফলে আগে স্থাপিত অনেক বৈদ্যুতিক খুঁটি এখন সড়কের উপর চলে এসেছে। এতে পথচারী ও যান চলাচলে ভোগান্তিসহ দুর্ঘটনাও ঘটছে।

শহরের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম সংলগ্ন সদর হাসপাতাল সড়কে জোড়া বৈদ্যুতিক খুঁটি, বাহারছড়া বাজারের খুঁটি, সদর থানার সড়কে খুঁটি। আইভিপি সড়ক, বাজারঘাটা, কালুর দোকান, গোরদিঘীর পাড়, কলাতলী পয়েন্টসহ অন্তত ২৫টি পয়েন্টে সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি চলে এসেছে। এছাড়া প্রধান সড়কসহ প্রায় সবকটি উপ-সড়কে একই চিত্র।

শহরের টমটম চালক সাইফুল মিয়া জানান, সড়ক বড় করার ফলে গাড়ি চালাতে সুবিধা হলেও নতুন ভোগান্তি হচ্ছে বৈদ্যুতিক খুঁটি। গেল শুক্রবার রাত ১০টার দিকে পর্যটক নিয়ে বার্মিজ মার্কেট যাওয়ার পথে হাসপাতাল সড়কের মুখে রাস্তায় বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লেগে গাড়ির আয়না ভেঙে গেছে। তবে কোনো পর্যটক আহত হননি।

সাইফুল মিয়া ছাড়াও একাধিক চালক প্রায় একইরকম দুর্ঘটনার কথা এই প্রতিবেদককে জানিয়েছেন।

কক্সবাজারে নতুন ভোগান্তি, সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি

মোহাম্মদ শিহাব নামে এক তরুণ জানান, এসব বৈদ্যুতিক খুঁটির করণে তার বন্ধু এবং পরিচিত বড় ভাই মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন।

তিনি জানান, অনেক চালক সহজে বুঝে উঠতে পারেন না যে সামনে রাস্তার উপর বৈদ্যুতিক খুঁটি রয়েছে। এতে তারা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। সড়ক বড় করার পরেও বৈদ্যুতিক খুঁটির কারণে পূর্ণ সুফল মিলছে না। উল্টো যে কোনো সময় এসব খুঁটি কেন্দ্র করে যানজট লেগে যাচ্ছে।

কক্সবাজারে বেড়াতে আসা বাপ্পী চৌধুরী জানান, নয় বছর পর চতুর্থবারের মতো কক্সবাজার বেড়াতে এসেছেন তিনি। সড়কসহ নানা উন্নয়ন দেখে মুগ্ধ। তবে আতঙ্ক সৃষ্টি করেছে সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি। এসব খুঁটির সঙ্গে ভারী যানবাহনের ধাক্কা লেগে যে কোনো মুহূর্তে বিদ্যুৎস্পৃষ্ট হওয়াসহ নানা দুর্ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিতরণ বিভাগ) এর নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদের গনি জানান, সড়ক সম্প্রসারণের ফলে আগে স্থাপিত কিছু বৈদ্যুতিক খুঁটি সড়কের উপর চলে এসেছে। এগুলো দ্রুততম সময়ের মধ্যে পুনঃস্থাপন করা হবে। ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। পৌরসভাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাজ করছে।

মন্তব্য করুন

Your email address will not be published.