১০ জেলা জজসহ ১২ বিচারক বদলি

দশ জন জেলা ও দায়রা জজ এবং দুই জন যুগ্ম জেলা জজ পর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এ সব বিচারকদের বদলি করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার বিচার শাখা-৩ থেকে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দারের স্বাক্ষরে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

দশ জন জেলা ও দায়রা জজ বদলির প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এই সদস্যদের বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পাশে বর্ণিত পদে ও কর্মস্থলে নিয়োগ/বদলি করা হলো।

ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) শেখ নাজমুল আলমকে যশোরের জেলা ও দায়রা জজ পদে; ঢাকার মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) কাজী আবদুল হান্নানকে মুন্সীগঞ্জে জেলা ও দায়রা জজ পদে; ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল নং-২ এর বিচারক (জেলা ও দায়রা জজ) জাকির হোসেনকে মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) পদে; মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. রফিকুল ইসলামকে ঢাকার মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) পদে; ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) আল আসাদ মো. আসিফুজ্জামানকে রাজশাহী মহানগর দায়রা জজ পদে বদলি করা হয়েছে।

রংপুরের বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) মো. রেজাউল করিমকে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা ও দায়রা জজ) পদে; রাজশাহী মহানগর দায়রা জজ এ, কে, এম, ফজলুল হককে রংপুরের শ্রম আদালতের চেয়ারম্যান (জেলা জজ) পদে; রংপুর শ্রম আদালতের চেয়ারম্যান (জেলা জজ) মো. হায়দার আলীকে রংপুরের বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) পদে; কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মো. সোলায়মানকে মৌলভীবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) পদে; মৌলভীবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) বেগম আফিয়া বেগমকে ঢাকার সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) পদে বদলি করা হয়েছে।

এ ছাড়া দুজন যুগ্ম জেলা ও দায়রা জজকে বদলি করা হয়েছে। তারা হলেন, টাঙ্গাইলের যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ায়েজ আল কুরুনীকে ঢাকার অর্থ ঋণ আদালতের জজ (যুগ্ম জেলা জজ) পদে এবং জামালপুরের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) আরিফুল ইসলামকে ঢাকার অর্থ ঋণ আদালতের জজ (যুগ্ম জেলা জজ) পদে বদলি করা হয়েছে।

তাদের আগামী ১৩ ফেব্রুয়ারি এবং প্রশিক্ষণ/ছুটিতে থাকা বিচারকগণকে/প্রশিক্ষণ/ছুটি শেষে কর্মস্থলে যোগদানের তারিখে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য অনুরোধ করা হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.