মিথ্যাচার করে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে বিএনপি-জামায়াত : আমিনুল ইসলাম

সাতকানিয়া-লোহাগাড়া মৈত্রীসেতুর উদ্বোধনী অনুষ্ঠান

আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মাদ আমিনুল ইসলাম আমিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের আনাচে-কানাচে অভূতপূর্ব উন্নয়ন কাজ করে যাচ্ছে। দেশ এখন সর্বক্ষেত্রে উন্নয়নের উচ্চ শিখরে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রামের সাতকানিয়ার স্থানীয় বারদোনা গ্রামে টঙ্কাবতী খালের ওপর সাতকানিয়া-লোহাগাড়া মৈত্রীসেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সাতকানিয়া-লোহাগাড়ার সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মাদ নেজামুদ্দীন নদভী।

সাতকানিয়া উপজেলা সদরের বারদোনা ও লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের জলিল নগর সীমানায় টংকাবতী খালের উপর এই মৈত্রীসেতুর নির্মাণ কাজ শুরু হয়েছে। ৬৬ ফুট দীর্ঘ এ সেতুর নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৭ কোটি টাকা।

প্রধান অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম বলেন, শেখ হাসিনার সরকারের আমলে দেশে ৪ লাখ ২০ হাজার মিটার ব্রিজ-কালভার্ট নির্মাণ এবং সাড়ে ৪ লক্ষ কিলোমিটার রাস্তা পাকা করা হয়েছে। নানা ষড়যন্ত্র ও বাঁধা উপেক্ষা করে পদ্মাসেতু নির্মাণ করেছেন শেখ হাসিনা। এ ছাড়াও মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, বিদ্যুৎ উৎপাদন, ৯ লক্ষ ভূমিহীন মানুষকে ঘর নির্মাণ করে দিয়ে বিশ্বে এক অনন্য নজির স্থাপন করেছেন। অন্যদিকে বিএনপি-জামায়াত জোট সরকার দুই মেয়াদে ১০ বছর ক্ষমতায় থাকলেও দেশে দৃশ্যমান কোন উন্নয়ন করতে পারেনি। উপরন্তু ৫ বার দেশকে দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন এবং জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল। তাই বিএনপি জামাত এখন শেখ হাসিনার সাথে রাজনীতিতে না পেরে এখন মিথ্যাচার করে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইসলামের একজন প্রকৃত সেবক উল্লেখ করে তিনি বলেন, সারা দেশে ৫৬০টি দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্র নির্মাণ, মসজিদভিত্তিক মক্তব প্রতিষ্ঠা করে শেখ হাসিনা বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি সবাইকে এই ধর্ম ব্যবসায়ীদের প্রপাগান্ডা বিরুদ্ধে সোচ্চার হয়ে তাদের প্রতিরোধ করার আহবান জানান।

সংসদ সদস্য আবু রেজা মুহাম্মাদ নেজামুদ্দীন নদভী বলেন, এখানকার জামায়াতে ইসলামীর সাবেক সাংসদ মাওলানা শামসুল ইসলাম টিআর-কাবিখার নাম দিয়ে অস্ত্র কিনেছে। আল্লাহর আইন ও সৎ লোকের শাসনের কথা বলে কোটি কোটি টাকা লোপাট করেছে। চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের টাকা আত্মসাৎ করে মালেশিয়ায় পাচার করেছে। ইসলামি বিশ্ববিদ্যালয়ের কোটি কোটি টাকা লোপাট করে দাড়িপাল্লায় ভোট কিনে এমপি হয়েছে। তারা ইসলামের নামে কলঙ্ক। এদেরকে কখনো আল্লাহ ক্ষমা করবেন না। আগামীতে জামায়াত-শিবির যদি কোন কারণে ক্ষমতায় আসে, তাহলে বাংলাদেশ জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করবে।

শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও বিপুলভোটে নৌকাকে বিজয়ী করার আহবান জানান এমপি নদভী।

সাতকানিয়া-লোহাগাড়া মৈত্রী সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এম ইদ্রিচের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট সাইফুদ্দিন ছিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাষ্টার মোহাম্মদ মিয়া ফারুক, সাতকানিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মাষ্টার ফোরক আহমদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক তোফাজ্জল হোসাইন চৌধুরী তুহিন ও চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন চৌধুরী শুভ প্রমুখ।

সেতু বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন ও সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এসএম আজিজের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর চট্টগ্রামের তত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন, নির্বাহী প্রকৌশলী হাছান আলী, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আব্দুল আলীম ও এরফানুল করিম চৌধুরী ছাড়াও সাতকানিয়া-লোহাগাড়া দুই উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সভাপতি- সাধারণ সম্পাদকবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published.