৩ কলেজ শিক্ষার্থীকে সাইকেল দিলেন জেলা প্রশাসক

জাবেদ হোসেন মাসুম, নাজমুল আকতার সবুজ ও বোয়াল খাং বম তিন শিক্ষার্থী। থাকেন ফরহাদাবাদ সরকারি শিশু পরিবারে।

পড়েন নাজিরহাট কলেজের একাদশ শ্রেণীর বাণিজ্য বিভাগে। সরকারি শিশু পরিবার থেকে কলেজে যেতে প্রতিনিয়তই তাদের পোহাতে হয় দুর্ভোগ। যাতায়াত খরচ মেটাতে হিমশিম খেতে হয় প্রায়ই।

এ অবস্থায় শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য তিনটি সাইকেল উপহার দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

বুধবার (১ মার্চ) দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শাহিদুল আলমের মাধ্যমে সাইকেলগুলো পৌঁছে দেওয়া হয় ওই তিন শিক্ষার্থীদের কাছে।

এর আগে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) হাটহাজারী উপজেলার ফরহাদাবাদে অবস্থিত সরকারি শিশু পরিবার পরিদর্শন করেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

পরিদর্শনের সময় নাজিরহাট কলেজে অধ্যয়নরত ৩ শিক্ষার্থী তাদের কলেজে যাতায়াতে অসুবিধার কথা জানান জেলা প্রশাসককে। পরে তাদের ৩ জনকে ৩টি সাইকেল কিনে দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি। কথা অনুযায়ী পরদিন তাদের কাছে পৌঁছে দেওয়া হয় সাইকেল। সাইকেল পেয়ে আবেগ আপ্লূত এসব শিক্ষার্থীরা। তারা জেলা প্রশাসকের প্রতি জানিয়েছেন কৃতজ্ঞতা।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, এখানে যারা আছেন সবাই এতিম। তাদের শিক্ষার মানোন্নয়নে আমরা কাজ করছি। তারা যেন পড়ালেখা চালিয়ে নিতে পারে সেজন্য আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, আমি গতকালও পরিদর্শন করেছি। তাদের ইচ্ছে সম্পর্কে জানতে চেয়েছি। ভবিষ্যতে তারা কে কি হতে চায়, সেটাও জেনেছি। পড়ালেখার পাশাপাশি তাদের সে অনুযায়ী ট্রেনিং দেওয়া হবে। যাতে কারিগরি দক্ষতা অর্জন করতে পারে তারা।

মন্তব্য করুন

Your email address will not be published.