লোহাগাড়া উপজেলার ক্রীড়া সংস্থা হারিয়ে যাচ্ছে : বলছেন বিশেষজ্ঞ খেলোয়াড়রা

লোহাগাড়া প্রতিনিধিঃ

বিগত ২০০৮ সালে ৩ বছর মেয়াদে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ক্রীড়া সংস্থার নতুন কমিটি করে উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল সিংহ’কে সভাপতি করে ইলেকশনের মাধ্যমে, এস.কে সামসুল ইসলাম (৬৮) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। এরপর থেকেই ইলেকশন না সিলেকশনের মাধ্যমে ১২ বছর ধরে ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হয়ে আসছেন তিনি।

লোহাগাড়া উপজেলার প্রবীণ খেলোয়াড়রা বলছেন, উপজেলা ক্রীড়া সংস্থা আছে নাকি হারিয়ে গেছে তা আমরা জানি না। আমাদের সময় আমরা লাইন ধরে মাঠে এসে খেলার চর্চা করতাম। আর এখনকার প্রজন্মরা খেলার মাঠেই যেতেই চাই না। এর প্রধান কারণ হচ্ছে উপজেলা ক্রীড়া সংস্থার ঝিমিয়ে পড়া।

প্রবীণরা আরো বলেন, নতুন করে নির্বাচনের মাধ্যমে প্রবীণ খেলোয়াড়দের নিয়ে গঠন করা হোক উপজেলা ক্রীড়া সংস্থাকে। তবেই নতুন নতুন খেলোয়াড় তৈরি করা সম্ভব, আবার উজ্জীবিত করা হোক খেলার পরিবেশকে। ফিরিয়ে আনা হোক লোহাগাড়া উপজেলার স্বর্ণালী যুগের খেলার দিনগুলোকে।

লোহাগাড়া উপজেলার ক্রীড়া সংস্থার বিষয় নিয়ে লোহাগাড়ার বর্তমান মেধাবী খেলোয়াড়দের সাথে কথা বললে তারা জানান, আজকে ১০ – ১২ বছর ধরে আমরা লোহাগাড়া ক্রীড়া সংস্থা থেকে কোন অনুদান পায়নি ।

খেলাধুলা শরীর ও মনকে সতেজ রাখে। যুব সমাজকে মাদক ও বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রাখার একমাত্র মাধ্যম খেলাধুলা। গ্রাম পর্যায় থেকে মেধাবী খেলোয়াড় তুলে আনার প্লাটফর্ম উপজেলা ক্রীড়া সংস্থা। কিন্তু চট্রগ্রামের লোহাগাড়া উপজেলার ক্রীড়া সংস্থার কোনো চিহ্নই বর্তমানে নেই। লোহাগাড়া উপজেলাবাসী ও প্লেয়াররা ভূলে গেছে ক্রীড়া সংস্থার নাম।

বর্তমান সরকার খেলা বান্ধব সরকার। খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক ও নানা রকমের অনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রাখা এবং মেধাবী খেলোয়াড়দের খুঁজে বের করে আনার জন্য সরকার গ্রহণ করেছে নানামুখী পদক্ষেপ। কিন্তু চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় সেই পদক্ষেপের কোন বাস্তবায়ন নেই। কারণ এই লোহাগাড়া উপজেলায় বর্তমানে ক্রীড়া সংস্থার কোন কার্যক্রমই নেই বলে মনে করছেন প্লেয়ার’রা।

লোহাগাড়া উপজেলার ক্রীড়া সংস্থার বিষয় নিয়ে বর্তমান লোহাগাড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ উল্যাহরসাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, অফিসে আসেন সরাসরি বসে কথা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.