সাত দিনের রিমান্ডে মামুনুল হক

রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় নাশকতার অভিযোগে দায়ের মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক মাওলানা মামুনুল হককে সাতদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গতকাল গ্রেপ্তার হওয়া মামুনুলকে সোমবার সকালে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এদিন ২০২০ সালের মোহাম্মদপুর থানার একটি নাশকতার মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে মামুনুলের আইনজীবী তার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী জামিন আবেদন নামঞ্জুর করে সাতদিনের রিমান্ডে পাঠান এই হেফাজত নেতাকে।

এর আগে রোববার রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করা হয়। তখনই পুলিশের পক্ষ থেকে জানানো হয়, মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া একাধিক মামলা রয়েছে।

এছাড়া সাম্প্রতিক মোদিবিরোধী আন্দোলনের সময়ও সহিংসতা করায় একাধিক মামলায় মামুনুল হকের নাম রয়েছে। প্রথমে তাকে পুরনো মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে। পরে একে একে সব মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.