কর্ণফুলীতে কিশোর গ্যাংয়ের হামলা, ১১ জনকে আসামি করে মামলা, গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক:

কর্ণফুলীতে কিশোর বোরহান উদ্দিন সোহান (১৬) কে হামলা করে গুরুতর জখম করার ঘটনায় আহতের পিতা মোঃ ইউসুফ আলী বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে গত (শুক্রবার) রাতে থানায় এ মামলা করেন।

যার থানা মামলা নং-২৮/১৭৯। বে-আইনী জনতা সংঘবদ্ধভাবে হত্যা অভিপ্রায়ে মারধর ও গুরুতর জখম করার অপরাধে পেনাল কোডের ১৪৩/৩২৩/৩০৭ ও ৩২৬ ধারায় এ মামলা লিপিবদ্ধ করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দুলাল মাহমুদ।

১১ আসামিরা হলেন-১। মহি উদ্দীন (১৮) পিতা নুর মোহাম্মদ ২। সাকিব (১৯) পিতা রহমত আলী ৩। আসিফ (১৯) পিতা অজ্ঞাত ৪। পারভেজ (১৯) পিতা পেয়ার আহমেদ ৫। আরমান (২১) পিতা গফুর ৬। বাপ্পি (১৮) পিতা খায়ের আহমদ ৭। সুজন (১৯) পিতা অজ্ঞাত ৮। ইমরান (১৯) পিতা অজ্ঞাত ৯। মোঃ রাফুল পিতা অজ্ঞাত ১০। রোহান (১৯) পিতা অজ্ঞাত ১১। মিরাজ ফারুকী (১৯)। এছাড়া অজ্ঞাতনামা আরো ১৫/২০জন।

এ মামলায় তাৎক্ষনিক পুলিশ অভিযান চালিয়ে মামলার এজাহারভূক্ত ৪ জন আসামিকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন কর্ণফুলী জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) মোঃ মাসুদ রানা। গ্রেফতারকৃতরা হচ্ছে- আসিফ (৬৭), শাকিব (১৯), রাফুল (১৯) ও বোরহান (১৯)।

জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা মোঃ এসআই রেজাউল হোছাইন বলেন, এ ঘটনায় তাৎক্ষনিক অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত আটটার দিকে চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর (৫ নং ওয়ার্ড) আব্দুল জলিল ফকির কমিউনিটি ক্লিনিকের সামনের রাস্তায় কিশোর গ্যাংয়ের সদস্যরা সোহানকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

কেন বাড়ছে কিশোর অপরাধ?

কিশোর অপরাধের আইনকানুন সংগত কারণেই লঘু। একেবারেই সংশোধনমূলক। যখন বলা হচ্ছে, ‘আইন বিষয়ে সচেতন করা হবে, ওয়ার্কশপ করা হবে’, বুঝে আসে না আসলে কী হতে চলেছে দেশে? তাদের অপরাধকে কী বলা হবে, অপরাধ করলে তাদের অনেক সময় সংশোধনীকেন্দ্রে পাঠানো হয়, প্রবেশন ও প্যারোলের ব্যবস্থা রাখা হয়, থানা থেকে অভিভাবকেরা মুচলেকা দিয়ে ছাড়িয়ে নিয়ে যেতে পারে? এসব অসচেতনতার কারণেই কী কিশোরেরা অপরাধী হচ্ছে? না অন্য কোন কারণ?

মন্তব্য করুন

Your email address will not be published.