জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সেজে প্রেমের সম্পর্ক গড়ে ছাত্রী ধর্ষণ!

চট্টগ্রাম নগরীতে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে ধর্ষণের অভিযোগে অভিজিৎ ঘোষ (২২) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৪ এপ্রিল) রাতে নগরীর কোতোয়ালী থানার ফিরিঙ্গিবাজার থেকে তাকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ। গ্রেপ্তার অভিজিৎ ঘোষ বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদণ্ডী এলাকার আশীষ কুমার ঘোষের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, চট্টগ্রাম নগরীর কোতোয়ালীর ফিরিঙ্গীবাজারের অভিজিৎ ঘোষ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বন্ধুত্ব গড়ে তোলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স পড়ুয়া শিক্ষার্থী সুমনা রায়ের (ছদ্মনাম) সঙ্গে। ক’দিন পর দেয় প্রেমের প্রস্তাব। নিজেকে উপস্থাপন করে সরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ হতে অনার্স সম্পন্ন করে বিসিএস পরীক্ষা দিয়ে পুলিশ ক্যাডার পাওয়া ১২তম ব্যাচের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে। অনেক আকুতি-মিনতির পর সুমনা রায় প্রেমের প্রস্তাবে রাজি সে দেখা করার প্রস্তাব দেয়। দেখা করলে বিভিন্নভাবে প্রলোভন দিয়ে একাধিকবার ধর্ষণ করে তাকে। পরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ৫০ টাকা মূল্যমানের ২ টি নন-জুডিসিয়াল স্ট্যাম্পে জাল স্বাক্ষর করে ও ভুয়া বিবাহের হলফনামা তৈরি করে। আর এভাবেই পর্যায়ক্রমে একাধিকবার নানা প্রলোভনে ধর্ষণ করা হয় ওই শিক্ষার্থীকে। এক পর্যায়ে প্রতারণার বিষয়টি মেয়ের পরিবার জানলে তাকে বাসায় আসতে বলায় সে নানাভাবে প্রতারণার চেষ্টা করে। তাদের মামলার হুমকি দেয়।

বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন। তিনি বলেন, কয়েকমাস আগে বন্ধু সত্যজিতের সহায়তার মেয়েটিকে ফিরিঙ্গিবাজারে মাসির বাসায় নিয়ে ধর্ষণ করেন অভিজিৎ। বিশ্বাস জন্মানোর জন্য ৫০ টাকার দু’টি স্ট্যাম্পে ভুয়া সই করে বিয়ের ভুয়া হলফনামা তৈরি করে। পরে গত ২১ মার্চ সত্যজিতের সহায়তায় আবারও একই বাসায় নিয়ে অভিজিৎ মেয়েটিকে ধর্ষণ করেন।’

তিনি আরও বলেন, ‘২১ মার্চ অভিজিতের আচরণে সন্দেহ হওয়ায় মেয়েটি পুরো বিষয়টি তার মা-বাবার কাছে প্রকাশ করেন। তখন মেয়েটির অভিভাবক অভিজিৎকে ফোন করে তাদের বাসায় যেতে বলেন। অভিজিৎ-সত্যজিৎ ওই বাসায় গিয়ে হুমকি-ধমকি দেন। অভিজিৎ নিজেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে মামলা করার জড়ানোর হুমকিও দেন। এরপর মেয়েটি কোতোয়ালি থানায় গিয়ে দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করলে অভিজিতকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.