আচরণবিধি লঙ্ঘন বিষয়ক সংবাদ প্রসঙ্গে এমপি নদভীর ব্যাখ্যা

শনিবার (২ ডিসেম্বর) বিভিন্ন সংবাদমাধ্যমে ‘আচরণবিধি লঙ্ঘন : এবার এমপি আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে তলব’ শীর্ষক সংবাদ প্রসঙ্গে বিবৃতি দিয়েছেন প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি।

বিবৃতিতে তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেব ও তাঁর সমর্থকের গাড়ি বহর আটক করে নানান অশালীন অঙ্গিভঙ্গী ও দেখে নেয়ার হুমকি সমেত যে অভিযোগ নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ শাহনেওয়াজ মনির বরাবর দায়ের করেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, আমি বিগত দুই টার্মে জনগণের বিপুল ভোটে নির্বাচিত দুই দুইবারের সাংসদ হই এবং অত্র সংসদীয় আসনে বিগত ১০ বছরে জনগণের ভাগ্য উন্নয়নে ও জীবনমান উন্নতকরণের লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করেছেন তা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিয়েছি।

তিনি বলেন, বিগত ১০ বছরে আমি কোন সন্ত্রাসীদের আশ্রয় প্রশ্রয় দেইনি এবং অত্র সংসদীয় এলাকায় থানা প্রশাসনের মাধ্যমে সন্ত্রাসীদের জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছি।

ড. নদভী এমপি বলেন, জনমানুষের দল বাংলাদেশ আওয়ামীলীগ কর্তৃক আমাকে পুনরায় নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা পর এলাকায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ, উদ্দিপনা ও গন-জাগরণে ক্ষীপ্ত হয়ে স্বতন্ত্রপ্রার্থী আব্দুল মোতালেব পক্ষের অনুসারীগণ ঈর্ষান্বিত হয়ে উক্ত মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ দায়ের করেন।

একটি সমাবেশে নির্বাচনী আচরণবিধি লংঘন করে উন্নয়ন প্রতিশ্রুতির অভিযোগ প্রসঙ্গে ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, সরকারী উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি আমার প্রতিষ্ঠিত এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মাধ্যমে আমি সাতকানিয়া লোহাগাড়াসহ দেশব্যাপী চ্যারিটি কার্যক্রম পরিচালনা করলেও তপশিল ঘোষণার পর প্রতিশ্রুতিতো দূরের কথা কোন সমাবেশে অংশও নেইনি। ২৯ নভেম্বর নমিনেশন পেপার জমাদানের পর সোজা চট্টগ্রাম শহরের বাসায় চলে আসি। ১ ডিসেম্বর সাতকানিয়া মাদার্শা বাবুনগরে গ্রামের বাড়িতে অবস্থানের পর ২ডিসেম্বর আবার চট্টগ্রাম শহরে চলে আসি।

ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি নির্বাচন কমিশনের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার এবং নির্বাচন কমিশনকে সব ধরণের সহযোগিতা প্রদানে বদ্ধপরিকরের কথা উল্লেখ করেন। ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান কর্তৃক প্রেরিত নোটিশের ব্যাখ্যা ইতিমধ্যেই আমার পক্ষে আমার সমর্থক মোহাম্মদ শহীদুল ইসলাম প্রদান করেছেন।

মন্তব্য করুন

Your email address will not be published.