বাঁশখালীতে গভীর রাতে ৫ দোকান পুড়ে ছাই।

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

 

 

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শীলকূপের জালিয়াখালী নতুন বাজারে মধ্যরাতের ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকানের সম্পূর্ণ মালামাল ও গ্যারেজে থাকা ১২টি অটোরিকশা-টমটম পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৬০ লক্ষাধিক টাকা বলে জানান ক্ষতিগ্রস্থ দোকান মালিক ও অটোরিকশা মালিকরা।

বুধবার (৬ ডিসেম্বর) রাত আনুমানিক দু’টার দিকে জালিয়াখালী বাজারের উত্তর পাশে গোদার পাড় সংলগ্ন জলকদরের বাঁধের পশ্চিম পাশে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সর্বস্ব পুড়ে শেষ হয়ে যায়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা হলেন- অটো-রিকশা গ্যারেজের মালিক মোঃসিকান্দার, মোঃ হাশেম , ডিলার মোঃ হেলাল, মোঃ শফি আলম, মোঃ মোস্তাফা আলী।

সিকান্দারের অটোরিকশা গ্যারেজের দোকান থেকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করছে স্থানীয় প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস স্টেশন।

মধ্যরাতে অগ্নিকান্ডের ফলে কোন কিছুই রক্ষা করার সুযোগ হয়নি তাদের। অগ্নিকান্ডের খবর পেয়েই দোকান মালিক ও অটোরিকশা চালক ছুটে আসেন ঘটনাস্থলে। এসে দেখেন চোখের সামনেই পুড়েছে অসহায় পরিবারগুলোর বেঁচে থাকার স্বপ্ন। হাউমাউ করে কাঁদছে অটোরিকশা চালক মো. আবুল কাশেম। ঋণ করে ১ লক্ষ ২০ হাজার টাকা নিয়ে তিনি অটোরিকশাটি ক্রয় করেন। মাত্র একটি কিস্তি পরিশোধ করেছেন তিনি। ছয় সদস্যের পরিবারের ভাগ্যের চাকা নিমিষেই পুড়ে গেল তার। ঋণ করে মো. ইসমাইল সবেমাত্র ১ লক্ষ ৭২ হাজার টাকায় কিনেছে নতুন একটি টমটম। বেঁচে থাকার অবলম্বনটি আয়ের পথ দেখার আগেই পুড়ে ছাই হয়ে যায়।

 

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার নুরুল বাশার বলেন- ‘অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা দ্রুতই ঘটনাস্থলে পৌছি। আমাদের দু’টি পৃথক ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ ঘটনায় কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। ক্ষতিগ্রস্থদের তথ্যমতে ক্ষয়ক্ষতির পরিমাণ ৬০ লক্ষাধিক টাকা।

 

মন্তব্য করুন

Your email address will not be published.