আজ বর্ষীয়ান রাজনীতিবিদ,সমাজ সংস্কারক ও বিশিষ্ট আলেমেদ্বীন আলহাজ্ব মাওলানা মুমিনুল হক চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকী

 

 

সাতকানিয়া প্রতিনিধি

 

আজ বর্ষীয়ান রাজনীতিবিদ, সমাজ সংস্কারক ও বিশিষ্ট আলেমেদ্বীন আলহাজ্ব মাওলানা মুমিনুল হক চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকী। সাতকানিয়া উপজেলার ১ নং চরতী ইউনিয়নের দক্ষিণ কেশুয়া চৌধুরী বাড়িস্থ সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে ১৯৩৩ সালে তিনি জন্মগ্রহণ করেন এবং ২০১৯ সালের ২২ জুন মৃত্যু বরণ করেন।

 

 

মাওলানা মুমিনুল হক চৌধুরী একজন সৎ, ন্যায়পরায়ণ, আপোষহীন ও ইসলামী আন্দোলনের নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ হিসেবে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে অত্যন্ত সুপরিচিত ছিলেন। চট্টগ্রাম বাসীর অধিকার আদায়ে তিনি সবসময় সোচ্চার ছিলেন। মাওলানা মুমিনুল হক চৌধুরী সুদীর্ঘকাল রাজনীতির সাথে জড়িত থাকার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও দাতব্য প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রতিষ্ঠাতাদের অন্যতম ছিলেন এবং আমৃত্যু ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন।

 

তিনি পুকুরিয়া আনসারুল উলুম সিনিয়র মাদ্রাসা,পুকুরিয়া রাবেতা হাসপাতাল,বাশঁখালী আধুনিক হাসপাতাল,সাতকানিয়া আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজ,ন্যাশনাল হাসপাতালসহ চট্টগ্রামের অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা ও সামাজিক সংগঠন প্রতিষ্ঠার অন্যতম প্রতিষ্ঠাতা ও উদ্যােক্তা কমিটির সদস্য ছিলেন।
মহান আল্লাহ মরহুমকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন, আমিন।

মন্তব্য করুন

Your email address will not be published.