কলকাতায় ছিনতাই হওয়া মোবাইল উদ্ধার চট্টগ্রামে

ভারতের কলকাতায় ছিনতাই হওয়া মোবাইল ফোন চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত শনিবার নগরীর রিয়াজউদ্দিন বাজারের তামাকুমণ্ডি লাইন থেকে মোবাইলটি উদ্ধার করা হয়। পরে মোবাইলটি মালিকেরা কাছে পৌঁছে দেওয়া হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ জানান, সম্প্রতি কলকাতার মহেশতলা থানায় আইফোন ১৪ মডেলের একটি মোবাইল হারানোর পর সাধারণ ডায়েরি করেন দ্বীপান্বিতা সরকার নামে এক নারী। কিছুদিন পর তার মেইলে হারানো মোবাইলটি চট্টগ্রাম শহরে খোলা হয়েছে বলে জানতে পারেন। এরপর তিনি যাবতীয় তথ্য দিয়ে সিএমপির অফিসিয়াল ফেসবুকে যোগাযোগ করেন। এরপরই মোবাইল উদ্ধারে অভিযানে নামে গোয়েন্দা পুলিশ।

এডিসি তারেক আজিজ জানান, মোবাইলটি খোলা হলেও কোনো সিম প্রবেশ করানো হয়নি। কৌশলে কাজ করে পুলিশ। প্রাথমিকভাবে ভারত থেকে চুরি করা মোবাইল চট্টগ্রামে বিক্রি করার সঙ্গে জড়িত চারজনকে শনাক্ত করা হয়। তারা চোরাই পথে মোবাইল চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের তামাকুমণ্ডি লেনের খুচরা দোকানদারদের কাছে পৌঁছে দেয়। নিজেরাও বিক্রি করে।

পুলিশ জানায়, চোরাই মোবাইল সিন্ডিকেটকে টার্গেট করে অভিযান শুরু করে পুলিশ। শেষে এক ব্যবসায়ীর মাধ্যমে শনিবার মোবাইল ফোনটি পুলিশের কাছে পৌঁছে দিয়ে পালিয়ে যান চোরাই সিন্ডিকেটের সদস্য। সিন্ডিকেটের সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

মন্তব্য করুন

Your email address will not be published.