কাউন্সিলর এম আশরাফুল আলম’র চারা বিতরণ কর্মসূচি

‘সবুজে সাজাই বাংলাদেশ’ প্রতিপাদ্যে সারাদেশের মতো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১ ওয়ার্ডে সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর উদ্যোগে ৫ লক্ষ বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের ওয়ার্ড আওয়ামী লীগ, ইউনিট আওয়ামী লীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের মাঝে গাছের চারা বিতরণ ও রোপণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করেন ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর লায়ন এম আশরাফুল আলম।

গাছের চারা বিতরণ ও রোপণ কার্যক্রমে অংশ নেন ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সামশুল আলম, আনোয়ার হোসেন বাবুল, মোহাম্মদ হোসেন, মোহাম্মদ কফিল উদ্দিন, মোহাম্মদ কুতুব উদ্দিন, নজরুল ইসলাম, কাবেদুর রহমান কচি, মাহবুবুল আলম, হাজী মহিউদ্দীন, মোহাম্মদ আলমগীর, হাসান মুরাদ জকু, মোহাম্মদ নুর উদ্দিন, মোহাম্মদ সাইফুদ্দিন, মোহাম্মদ জামাল, আনোয়ার হোসেন, লিটন দাশ, আর কে রুবেল, দেলোয়ার হোসেন বাচা, আলমগীর তুহিন, আইনুল কামাল রাহি, মোহাম্মদ দেলোয়ার, মোহাম্মদ ইদ্রিস, দিদারুল আলম, সাইফুল ইসলাম, মোহাম্মদ নুর উদ্দিন, মহিউদ্দীন মানিক প্রমুখ।

কাউন্সিলর লায়ন এম আশরাফুল আলম বলেন, দেশের প্রতিটি সংগঠন ও নাগরিকের উচিত বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে দেশকে সবুজে ভরপুর করে তোলা। এতে পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে। বায়ুদূষণসহ নানা ধরনের দূষণ থেকে দেশবাসী মুক্ত থাকতে পারবে। সবাই যদি ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ ও পরিচর্যা করে তাহলে সারাদেশে সবুজ বেষ্টনী গড়ে তোলার ক্ষেত্রে সহায়ক হবে; পুষ্টিচাহিদা পূরণ হবে, আর্থিকভাবেও দেশ ও জনগণ উপকৃত হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.