এবার শত্রুতা গেলো মৎস ঘেরের বাধেঁ!

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের লোহাগাড়ায় পুর্ব শত্রুতার জের ধরে প্রায় ৬ একর মৎস্য খামারের তিনটি বাঁধ কেটে দিয়েছে দুর্বৃত্ততারা। এসময় মৎস্য খামারের পার্শ্বে পাহারাদাররা থাকার একটি সেমিপাকা ঘর ও ভাংচুর চালায়।
(১৬ জানুয়ারী) শনিবার ভোর ৫টার দিকে
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পার্শ্বে লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়া নামক এলাকার এ ঘটনাটি ঘটে।
জানা যায় উল্লেখিত স্থানে ৬ একর পাহাড়ী দখলীয় জায়গায় বিগত ১৫বছর ধরে মৎস্য চাষ করে আসছিল আধুনগরের হাতিয়ারপুল ছায়ের পাড়া এলাকার মৃত রাজামিয়ার পুত্র আবদুল মালেক (৫০)।

১৬ জানুয়ারী ভোর ৫টার দিকে পুর্ব সত্রুতার জেরে দুর্বৃত্তদের ১০/১৫জনের একটি দল মৎস্য খামারে গিয়ে ৩টি বাঁধ কেটে দেয়। পরে খামারের পার্শ্বে একটি পাহারাদারের থাকার সেমিপাঁকা বাড়ী ভাংচুর চালায়। মৎস্য খামারের তিনটি বাঁধ কেটে দেওয়ার কারণে মাছগুলো প্রজেক্ট থেকে অন্যত্রে চলে যায়।
খামারের পাহারাদার আব্দুল মাবুদ জানান, দীর্ঘদিন ধরে আমি খামারে পাহারাদারের দায়িত্ব পালন আসছি।
ভোর ৫টার দিকে দুর্বৃত্তের একটি দল আমরা তিনজনকে ঘর থেকে বের করে দিয়ে হাত পা বেঁধে রাখে।
এসময় তারা আমাদের থাকার ঘর ভাংচুর চালায় এবং মৎস্য খামারের ৩টি বাঁধ কেটে দিলে মাছগুলো প্রজেক্ট থেকে চলে যায়। এতে আনুমানিক ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

মৎস্য প্রজেক্টের মালিক মুহাম্মদ আবদুল মালেক জানান, বিগত ১৫বছর ধরে আমি উক্ত জায়গা ভোগ দখলে স্হিত রয়েছি। জায়গাতে মাছের চাষ করেছি। কিন্তু দুর্বৃত্তের একটি দল ভোরে আমার মৎস্য খামারের ৩টি বাঁধ কেটে দেয়, পাহারাদারকে মারধর করে এবং পাহাদারদের থাকার ঘর ভাংচুর চালায়।
এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করবেন বলেও জানান তিনি।
এব্যাপারে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ জাকের হোসাইন মাহমুদ জানান, এ বিষয়ে কেউ এখনো লিখিত অভিযোগ করেননি। লিখিত অভিযোগ করলে আইনানুগ ব্যবস্হা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.