লোহাগাড়ায় জিপিপি ফাউন্ডেশন এর উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদক

গ্লোবাল ফিলেন্থ্রপিক প্লানেট (জিপিপি) ফাউন্ডেশন এর উদ্যোগে ও আল্লামা মোহাম্মদ ফৌজুল কবির (রহ:) ট্রাস্ট-এর সহযোগীতায় স্বাস্থ্যবিধি মেনে
লোহাগাড়ায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১০মে বিকেলে উপজেলার চুনতি ইউনিয়নের নারিশ্চা জামে মসজিদ প্রাঙ্গণে উক্ত ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম. ইব্রাহিম কবিরের সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি ছিলেন গ্লোবাল ফিলেন্থ্রপিক প্লানেট (জিপিপি) ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, কুয়েত বিশ্ববিদ্যালয়ের ইসলামি ইকোনমিক এসোসিয়েশন এর উপদেষ্টা,আন্তর্জাতিক ব্যক্তিত্ব ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি।

বিশেষ অতিথি ছিলেন জিপিপি ফাউন্ডেশন ও আল্লামা মোহাম্মদ ফৌজুল (কবির রহ:) ট্রাষ্ট-এর নির্বাহী সদস্য মাওলানা মুহাম্মদ ইসমাইল, ট্রাষ্ট-এর নির্বাহী সদস্য হাফেজ মাওলানা কুতুব উদ্দিন, আল্লামা ফজলুল্লাহ (রহ:) আদর্শ মাদরাসার সুপার মাওলানা ইসমাইল, ট্রাষ্ট-এর নির্বাহী সদস্য ও তুরস্কে অধ্যয়নরত মো. হাসান কবির,
হাফেজ মাওলানা ছাবের, মসজিদ কমিটির সভাপতি হাজী মোক্তার হোসেন সিকদার, হাজী আহমদ কবির সওদাগর, সাবেক ইউপি সদস্য ফরিদুল আলম, দুবাই স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাহাব উদ্দিন চৌধুরী, সমাজসেবক আবদুল আলিম, সালেহ আহমদ চৌধুরী, হাফেজ মাওলানা ইব্রাহিম, মাওলানা আব্দুস সবুর, মোবারক হোসেন, শওকত বিন ওসমানসহ এলাকা মান্যগণ্য ব্যক্তিবর্গ।

গ্লোবাল ফিলেন্থ্রপিক প্লানেট (জিপিপি) ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি জানান, করোনা মহামারি ও পবিত্র মাহে রমজানে এ বছর মাসব্যাপী ১০ হাজার রোজাদারের জন্য রান্নাকৃত ইফতার এর ব্যবস্থা করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে
নারিশ্চা ও রোহিঙ্গা ক্যাম্পসহ ৪ স্থানে একই সাথে ১১০০ জনের জন্য ইফতার এর ব্যবস্থা করা হয়েছে। এ ধরনের আয়োজন সর্বশেষ রমজান পর্যন্ত অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তিনি আরো জানান, এ বছর রমজান মাসে ৩ হাজার অসহায় পরিবারের মাঝে
কাচা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে ।
রমজান মাসের শেষ অবধি আরও কিছু বিতরণ অব্যাহত থাকবে। তা ছাড়া বিভিন্ন এতিম খানা, হেফজ খানা ও মাদরাসায় অনুদান প্রদান করা হয়েছে।

আগামীতে জিপিপি ফাউন্ডেশন ও আল্লামা মোহাম্মদ ফৌজুল কবির (রহ:) ট্রাষ্ট-এর মাধ্যমে লোহাগাড়া সাতকানিয়াসহ পুরো বাংলাদেশে সমাজসেবার মাধ্যমে দারিদ্র্য দূরীকরণে ও শিক্ষা ক্ষেত্রে পরিবর্তন ও মানোন্নয়নে কার্যক্রম চালিয়ে যাবে বললেও জানান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published.