পটিয়াস্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইফতার মাহফিলে সন্ত্রাসী হামলা, আহত-৩

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের পটিয়াস্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের আয়োজিত মাহফিলে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় সন্ত্রাসী হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় তিনজন আহত হয়েছেন। এতে ঢাকা বিশ্ববিদ্যায় ছাত্রলীগ নেতা মো. শাহেদ (৩২), মো. ফোরকান (২২) ও জয় (১৮)। রমজানের শেষ দিন পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের নলান্ধা গরীবুল্লাহ শাহ (রা:) মাজার গেইট এলাকায় এই ঘটনা ঘটে।
অভিযোগ উঠেছে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বুলবুল হোসেনের নেতৃত্বে বহিরাগতরা সন্ত্রাসীরা হামলা চালায়। ঢাকা বিশ্ববদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে এই ইফতার মাহফিলের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম।
জানা গেছে, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলমের অনুসারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা বৃহস্পতিবার ইফতার ও দোয়া মাহফিল করে। ওই সময় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বুলবুলের নেতৃত্বে হামলা চালান। এক পর্যায়ে ইফতার মাহফিলের চেয়ার ও মাইক ভাংচুর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি বদিউল আলম যোগ দেওয়ার আগে স্থানীয় বুলবুলের নেতৃতে ¡বহিরাগত সন্ত্রাসীরা অনুষ্ঠানের চেয়ার ও মাইক ভাংচুর করেছে বলে স্থানীয় সূত্রে জানায়। প্রত্যক্ষদর্শী মোহাম্মদ শুক্কুর জানিয়েছেন, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বুলুবুলসহ নলান্ধা গ্রামের ৩জন ঘটনার সঙ্গে সরাসরি জড়িত। স্থানীয় ইউপি সদস্য ও কোলাগাও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আনোয়ারা হোসেন মুধু বলেন, পটিয়াস্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা ইফতারের আয়োজন করেন। এতে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগের নেতা কর্মীদেরও দাওয়াত ছিল। প্রধান অতিথি বদিউল আলম আছরের নামাজের পর মাজার জিয়ারত করার জন্য গেলে কয়েকটি সিএনজি এসে সন্ত্রাসীরা চেয়ার ভাংচুর হামলা চালায়, লোকজন এহিয়ে আসলে তারা দ্রুত পালিয়ে যান বলে তিনি জানান।
ঘামলার বিষয়ে পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, ইফতার ও দোয়া মাহফিলে হামলার খবর পেয়ে কালারপুল পুলিশ ফাঁড়ির একটি টিম ঘটনাস্থলে যান। চেয়ার ও মাইক ভাঙচুরের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তবে কারা হামলা করেছে তা জানা যায়নি,থানায় এ বিষয়ে এখনো পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি বলে তিনি জানান। উল্লেখ্য পটিয়ায় আওয়ামী লীগের রাজনীতি দুই গ্রুপে বিভক্ত এক গ্রুপের নেতৃত্বে রয়েছে জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী অপর গ্রুপের নেতৃত্বে রয়েছে যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম।

মন্তব্য করুন

Your email address will not be published.