হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ আটক

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, মে ২০, ২০২১
হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ আটক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের এক আইটি বিশেষজ্ঞকে আটক করেছে । তার নাম এইচএম মেহেদী হাসান রানা (৩০)।

বুধবার (১৯ মে) দিনগত রাতে উখিয়ার পালংখালী এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছে পাওয়া যায় একটি মোবাইল ফোন, দুটি সিমকার্ড ও তিন রকমের সাতটি হিযবুত তাহরীরের লিফলেট।

বিষয়টি নিশ্চিত করে এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, আটক মেহেদী ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং পাস করেছেন। বর্তমানে তিনি ব্র্যাকে অ্যাসিস্ট্যান্ট টেকনিক্যাল অফিসার হিসেবে তিন বছর ধরে কর্মরত আছেন। তিনি হিযবুত তাহরীরের আইটি শাখায় দীর্ঘদিন ধরে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন। হিযবুত তাহরীরের অনলাইন সম্মেলন ও প্রচারণায় তার সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে। অনলাইন মিডিয়ায় কথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে হিযবুত তাহরীরের বিভিন্ন প্রচার প্রচারণাসহ অন্যান্য সদস্যদের মুক্তির জন্যও সে চেষ্টা করে আসছিলেন। তার বিরুদ্ধে উখিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।