আনোয়ারায় মন্দিরের নামে সাইবোর্ড বসিয়ে জমি দখলের অভিযোগ

আনোয়ারা প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারায় মন্দিরের নামে সাইবোর্ড বসিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে মন্দির পরিচালনা কমিটির বিরুদ্ধে। জমিতে ট্রাকে করে বালু ভরাটকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শুক্রবার (২১ মে) সকাল ১০ টায় উপজেলার হাইলধর ইউনিয়নের উত্তর ইছাখালী গ্রামে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে পুলিশ ও স্থানীয় জানান, উপজেলার হাইলধর ইউনিয়নের উত্তর ইছাখালী গ্রামের মৃত মোহন সেনের পুত্র রুপন সেন উত্তর ইছাখালী শীতল মন্দিরের পাশে ২০১৮ ও ২০২০ সালে দু’দফায় সাড়ে ৪ গন্ডা জমি ক্রয় করে। উক্ত জায়গার পাশেই সঞ্চয় সেন মন্দিরের নামে সাড়ে ৩ গন্ডা জমি দান করে। জমির সীমানা প্রচীর নির্ধারণ না করে মন্দির পরিচালনা কমিটি জমিতে জোর পূর্বক মাটি ভরাট করতে গেলে রুপন সেন বাঁধা দেয়। এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রুপন সেন জানিয়েছে, তার মালিকানাধীন সাড়ে ৪ গন্ডা জমিতেই মন্দিরের নামে মাটি ভরাট করলে তিনি বাঁধা দেয়। গত ৯ এপ্রিল প্রতিপক্ষরা তাদের উপর হামলা করলে তারা থানায় অভিযোগ দায়ের করেন। তিনি আরো জানায়, বিরোধপূর্ণ জমির সমাধান না করেই শুক্রবার সকালে আবারো তারা জোর করে মাটি ভরাট করতে চাইলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

এ বিষয়ে জানতে চাইলে শীতল মন্দির পরিচলানা কমিটির সভাপতি সুবাস সেন জানান, শুধু মন্দিরের জায়গাতে সাইবোর্ড বসিয়ে মাটি ভরাট করা হচ্ছে। এটা ধর্মীয় বিষয়, তাই তারা অন্যের জমি জোর দখল বা ভরাট করবে না। মন্দিরের জমিতে মাটি ফেলতে চাইলে রুপন সেন বাঁধা দিচ্ছে।

আনোয়ারা থানার পুলিশ পরিদর্শক ওমর ফারুক জানান, উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। উভয় পক্ষই জমির মালিকানা দাবী করছে। তাই প্রয়োজনীয় দলিলাধি নিয়ে শনিবার উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.